পাকিস্তানের নেতৃত্ব ছাড়লেন আজহার

পাকিস্তানের ওয়ানডে দলের নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন আজহার আলি। তার জায়গায় টি-টোয়েন্টি অধিনায়ক সরফরাজ আহমেদকে দায়িত্ব দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2017, 12:03 PM
Updated : 9 Feb 2017, 01:53 PM

আজহারের অধীনে সর্বশেষ অস্ট্রেলিয়ায় ওয়ানডে সিরিজ খেলে পাকিস্তান। ৪-১ ব্যবধানে হারে অতিথিরা, শেষ ম্যাচে মন্থর ওভার রেটের জন্য এক ম্যাচের জন্য নিষিদ্ধ হন অধিনায়ক।

আজহারের সময়ে নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে নয় নম্বরে নেমে যায় পাকিস্তান। ওয়েস্ট ইন্ডিজের চেয়ে খানিকটা এগিয়ে এই মুহূর্তে আট নম্বরে রয়েছে দলটি।

আজহারের অধীনে ১০ দ্বি-পাক্ষিক সিরিজের পাঁচটিতে জিতে পাকিস্তান। এর দুটি জিম্বাবুয়ের বিপক্ষে। শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ডের বিপক্ষে একটি করে। সব মিলিয়ে ১৮ ম্যাচে ১২টিতেই হারে পাকিস্তান।

কিছু দিন ধরেই আজহারকে সরিয়ে দেওয়ার কথা ভাবছিল পিসিবি। গত সেপ্টেম্বরে ইংল্যান্ডের কাছে ৪-১ ব্যবধানে হারের পর বোর্ড প্রধান শাহরিয়ার খান সরে দাঁড়ানোর কথা ভাবার কথা বলেছিলেন তাকে।

ওয়েস্ট ইন্ডিজকে ৩-০ ব্যবধানে হারানোর পর সরানোর সুযোগ ছিল না। কিন্তু অস্ট্রেলিয়ার কাছে ৪-১ ব্যবধানে হারের পর চাপ বাড়তে থাকে। এবার নিজ থেকেই সরে গেলেন এই টপ অর্ডার ব্যাটসম্যান।