এক বছর পরে টি-টোয়েন্টি দলে মালিঙ্গা

চোট আর অসুস্থতা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে প্রস্তুত লাসিথ মালিঙ্গা। অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শ্রীলঙ্কা দলে ডাক পেয়েছেন এই পেসার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2017, 09:31 AM
Updated : 9 Feb 2017, 10:03 AM

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিজেকে সরিয়ে নেওয়ার পর এই প্রথম ডাক পেলেন মালিঙ্গা। ২০১৬ সালের ফেব্রুয়ারিতে ঢাকায় এশিয়া কাপ টি-টোয়েন্টিতে সর্বশেষ খেলেছিলেন তিনি।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে নেতৃত্ব দেওয়া দিনেশ চান্দিমালের জায়গা হয়নি ১৫ সদস্যের দলে।

চোটের জন্য অস্ট্রেলিয়ায় খেলা হবে না অ্যাঞ্জেলো ম্যাথিউসের। তার জায়গায় আগামী ১৭ ফেব্রুয়ারি শুরু হতে যাওয়া সিরিজে দলকে নেতৃত্ব দেবেন উপুল থারাঙ্গা। নিয়মিত অধিনায়কের অনুপস্থিতিতে দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে সিরিজে অধিনায়কের দায়িত্ব পালন করছেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

দলে ফিরেছেন অলরাউন্ডার দাসুন শানাকা ও মিলিন্দা সিরিবর্ধনে, ব্যাটসম্যান দিলশান মুনাবিরা ও চামারা কাপুগেদারা। বাদ পড়েছেন ধনাঞ্জয়া ডি সিলভা, থিকশিলা ডি সিলভা, নুয়ান প্রদিপ ও সুরঙ্গা লাকমল।

টি-টোয়েন্টির শ্রীলঙ্কা দল: উপুল থারাঙ্গা (অধিনায়ক), নিরোশান ডিকভেলা, আসেলা গুনারত্নে, দিলশান মুনাবিরা, কুসল মেন্ডিস, মিলিন্দা সিরিবির্ধনে, সচিথ পাথিরানা, চামারা কাপুগেদারা, সিকুগে প্রসন্ন, নুয়ান কুলাসেকারা, ইসুরু উদানা, দাসুন শানাকা,লাকসান সান্দাকান, লাসিথ মালিঙ্গা, ভিকুম সঞ্জয়া।