শিখতে নয়, জিততে চান হাথুরুসিংহে

র‌্যাঙ্কিংয়ের শীর্ষ আর তলানির দিকের দলের লড়াই। টেস্ট ক্রিকেটে শক্তি-সামর্থ্য আর বাস্তবতায় পার্থক্য আকাশ-পাতাল। প্রতিবেশী হলেও প্রথমবার সফর। অনেকের কাছেই মনে হতে পারে, এই এক টেস্ট বাংলাদেশের জন্য শিক্ষা সফর। তবে সেই দলে নেই চন্দিকা হাথুরুসিংহে। বাংলাদেশ কোচ চান, জয় নিয়ে ফিরতে।

ক্রীড়া প্রতিবেদক হায়দরাবাদ থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Feb 2017, 03:58 PM
Updated : 8 Feb 2017, 03:58 PM

টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দলের বিপক্ষে লড়াই হলেও কোচের চাওয়া বুক চিতিয়ে লড়াই। গুটিয়ে না থাকা। সামর্থ্যের সবটুকু উজার করে দেওয়া। হাথুরুসিংহের বিশ্বাস, নিজেদের যাচাই করতে হয় সেরার বিপক্ষে লড়েই।

“এই টেস্টে আমরা কি শিখব, সেটা নিয়ে ভাবছি না। আমার ভাবনা, আমরা কি করব। আমরা এখানে এসেছি লড়তে এবং পারলে এই ম্যাচ জিততে। বিশ্বের এক নম্বর দলের বিপক্ষে খেলছি আমরা। নিজেরা কোন অবস্থানে আছি, সেটা পরখ করার জন্য এক নম্বরের সঙ্গে লড়াইয়ের চেয়ে ভালো সুযোগ আর নেই। টেস্টের পর আমরা বুঝব কোথায় আছি, কোথায় উন্নতি দরকার।”

শুধু এই টেস্ট নয়, বছরটি নিয়েই আশাবাদী কোচ। সব ঠিক থাকলে এই বছর ১১টি টেস্ট খেলবে বাংলাদেশ। বছর শেষে তৃপ্তি নিয়ে পেছন দিকে তাকানে চান কোচ।

“আমরা উন্নতি করতে থাকা একটি দল। প্রক্রিয়াগুলো ঠিকঠাক করার চেষ্টা করছি। বিভিন্ন দলের সঙ্গে খেলতে পারলেই কেবল আমরা বুঝতে পারব কোথায় আছি। এই বছর আমাদের বেশ অনেক খেলা আছে। বছর শেষে বুঝতে পারব আমাদের অবস্থান।”