বাংলাদেশকে ভারতে আরও বেশি দেখতে চান কোহলি

বাংলাদেশের টেস্ট ইতিহাসের সূচনালগ্নের সঙ্গী ভারত। সেই ভারতের মাটিতেই প্রথমবার টেস্ট খেলতে বাংলাদেশের লেগে গেল প্রায় দেড় যুগ! যাদের জানা ছিল না, জেনে বিস্মিত তারা সবাই। এমনকি চমকে গেছেন স্বয়ং বিরাট কোহলিও! ভারতীয় অধিনায়ক বলছেন, ভারতের মাটিতে আরও বেশি সিরিজ পাওয়া উচিত বাংলাদেশের।

ক্রীড়া প্রতিবেদক হায়দরাবাদ থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Feb 2017, 10:43 AM
Updated : 8 Feb 2017, 10:43 AM

২২ গজে ব্যাট হাতে যেমন দুর্দান্ত, হায়দরাবাদ টেস্ট শুরুর আগে সংবাদ সম্মেলনেও কোহলি দারুণ ভাবে ব্যাট করে গেলেন বাংলাদেশের হয়ে। দাবি জানিয়েছেন বাংলাদেশকে আরও বেশি টেস্ট খেলার সুযোগ দিতে। ভারতের মাটিতে বাংলাদেশ দ্বিপাক্ষিক সিরিজ খেলতে আসেনি, এই তথ্যই বড় বিস্ময় হয়ে এসেছে ভারতীয় অধিনায়কের জন্য।

ভারতে আসার আগে বাংলাদেশের অধিনায়ক মুশফিকুর রহিম বলেছিলেন, ভারতের মাটিতে বাংলাদেশের প্রথম টেস্ট হলেও এটি এমন ঐতিহাসিক কিছু নয়। তবে কোহলির মতে, দুই দল তো বটেই, দুই দেশের জন্যই জন্যই মুহূর্তটি ঐতিহাসিক।

“মাত্র কদিন আগেই আমি জানতে পেরেছি ওরা ভারতে খুব বেশি আসতে পারেনি। আমরা বাংলাদেশে অনেক বেশ কবার গিয়েছি কিন্তু এবারের আগে ওরা দ্বিপাক্ষিক সিরিজ খেলতে আসেনি। সেদিক থেকে অবশ্যই এটি ঐতিহাসিক মুহূর্ত। শুধু দুই দলের জন্য নয়, দুই দেশের জন্যও।”

“আমি আশা করব এটি আরও বেশি হবে। আমরা অনেক অনেকবার ওদের দেশে গিয়েছি, ওদেরও এখানে আরও বেশি আসার সুযোগ পাওয়া উচিত। ভারতে এসে খেলতে পারাটা ওদের জন্যও দারুণ হবে। কারণ, ক্রিকেটের জন্য ভারত দারুণ জায়গা। ওরা উপভোগ করবে।”

অধিনায়ক হিসেবে নিজের কাছেও মুহূর্তটিকে কোহলি বলছেন বিশেষ কিছু্।

“ভারতে দুদলের সিরিজ আরও বেশি হওয়া উচিত। এটি বিশেষ একটি মুহূর্ত। ঘটনাক্রমে আমি অধিনায়ক হিসেবে পাচ্ছি এই ম্যাচ। কিন্তু দিনটি অবশ্যই হতে যাচ্ছে স্পেশাল।”

এবারও ভারত খুব আগ্রহ নিয়ে ডাকেনি বাংলাদেশকে। বিসিবির অনেক অনুরোধ ও দেন-দরবারে পরই সুযোগ মিলেছে ভারতে আসার। সেটিও মাত্র একটি টেস্ট খেলতে। কে জানে, অধিনায়কের কথায় নাড়া দেবে ভারতীয় বোর্ডকে!