ভারতে টেস্ট রোমাঞ্চের অপেক্ষায় সাকিব

ভারতে খেলা নতুন নয় সাকিব আল হাসানের জন্য। দেশের হয়ে সফর করেছেন, আইপিএলের সুবাদে সফর করতে হয় নিয়মিতই। সেই ভারতের মাটিতে প্রথমবারের মতো টেস্ট খেলার রোমাঞ্চ ছুঁয়ে যাচ্ছে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডারকেও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2017, 11:34 AM
Updated : 5 Feb 2017, 12:07 PM

সিকান্দারাবাদের জিমখানা মাঠে রোববার থেকে শুরু হওয়া দুই দিনের প্রস্তুতি ম্যাচে খেলছেন না সাকিব। বাঁহাতি এই অলরাউন্ডার দুপুরে হায়দরাবাদ টেস্ট নিয়ে সাংবাদিকদের সাথে কথা বলেন।

“আমাদের জন্য গুরুত্বপূর্ণ একটি ম্যাচ। প্রথমবার ভারতের মাটিতে টেস্ট খেলতে পারা রোমাঞ্চকর। আমরা জানি, কাজটা সহজ হবে না। ভারত এই মুহূর্তে টেস্টের এক নম্বর দল। দেশের মাটিতে ওরা প্রায় অপারেজয়। আমাদের জন্য কাজটা কঠিন। তবে ছেলেরা চ্যালেঞ্জ নিতে মুখিয়ে আছে। এই ধরনের চ্যালেঞ্জ নিতে, ভালো করার জন্যই আমরা ক্রিকেট খেলি।”

আগামী বৃহস্পতিবার রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে একমাত্র টেস্ট। এই ম্যাচে ব্যক্তিগতভাবে কারোর জন্য আলাদা কোনো চ্যালেঞ্জ দেখেন না সাকিব।  তার মতে সামর্থ্যের পরীক্ষা দিতে হবে গোটা দলকেই।

“পুরো দলের জন্যই (হায়দরাবাদ টেস্ট) বড় চ্যালেঞ্জ। আমাদের একটি দল হিসেবে খেলতে হবে। যদি সেটা পারি এবং আমাদের সামর্থ্যের সর্বোচ্চটা দিতে পারি, আমরা টেস্টে ভালো করতে পারি।”