দ্বিতীয় টেস্টেও নেই মুস্তাফিজ

নিউ জিল্যান্ড সিরিজ দিয়ে টেস্টে ফেরা হচ্ছে না মুস্তাফিজুর রহমানের। দ্বিতীয় ও শেষ টেস্টের দলেও রাখা হয়নি বাঁহাতি এই পেসারকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2017, 04:44 AM
Updated : 15 Jan 2017, 12:13 PM

ক্রাইস্টচার্চ টেস্টের জন্য রোববার ১৫ সদস্যের অপরিবর্তিত দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

নিজেকে পুরোপুরি ফিরে পেতে শেষ টি-টোয়েন্টিতে বিশ্রাম দেওয়া হয় চোট কাটিয়ে এই সফর দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা মুস্তাফিজকে। রাখা হয়নি প্রথম টেস্টের দলেও। সামনে ভারত ও শ্রীলঙ্কা সফর থাকায় অনুমান করা যাচ্ছিল ভাবনার বড় পরিবর্তন না হলে এই সফরে আর মাঠে নামবেন না মুস্তাফিজ। দল দিয়ে সেটাই নিশ্চিত করলেন নির্বাচকরা।

ফেব্রুয়ারিতে ভারত সফরে একমাত্র টেস্ট দিয়ে এই সংস্করণে ফিরতে পারেন মুস্তাফিজ। এরই মধ্যে ঘোষণা হওয়া ওই সিরিজের ৩০ জনের প্রাথমিক দলে আছেন তিনি।

প্রথম টেস্টে অভিষেক হয়েছে শুভাশীষ রায় ও প্রথমবারের মতো এই সংস্করণে ডাক পাওয়া তাসকিন আহমেদের। ওয়েলিংটন টেস্টে একাদশে না থাকা রুবেল হোসেন, তাইজুল ইসলাম, সৌম্য সরকার ও নুরুল হাসান দ্বিতীয় ম্যাচের দলে টিকে গেছেন।

বেসিন রিজার্ভে ১৫৯ রানের চমৎকার ইনিংস খেলার পথে আঙুলে চোট পান মুশফিকুর রহিম। তার অনুপস্থিতিতে কিপিংয়ে দাঁড়ান উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল কায়েস। দ্বিতীয় টেস্টে অধিনায়ক কিপিং না করলে বিকল্প হিসেবে আছেন তরুণ উইকেটরক্ষক নুরুল। 

আগামী শুক্রবার ক্রাইস্টচার্চে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

দ্বিতীয় টেস্টের বাংলাদেশ দল: মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, কামরুল ইসলাম রাব্বি, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, নুরুল হাসান, শুভাশীষ রায়।