চ্যালেঞ্জ আশা করছেন উইলিয়ামসন

নিউ জিল্যান্ডের কন্ডিশনে খুব বেশি ম্যাচ খেলার অভিজ্ঞতা নেই বাংলাদেশের ক্রিকেটারদের। তবে এই ঘাটতি পুষিয়ে নেওয়ার মতো মেধাবী ক্রিকেটারের কমতি নেই মুশফিকুর রহিমের নেতৃত্বাধীন দলে। তাই নিউ জিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন মনে করছেন, দুই ম্যাচের সিরিজে তাদের বড় চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2017, 06:39 AM
Updated : 11 Jan 2017, 11:10 AM

নিউ জিল্যান্ডে খেলা আগের পাঁচ টেস্টের তিনটিতেই ইনিংস ব্যবধানে হেরেছে বাংলাদেশ। অন্য দুই ম্যাচেও বড় হার; একটিতে ৯ উইকেটে আর অন্যটিতে ১২১ রানে।

মুশফিক ছাড়া বর্তমান দলটির সাকিব আল হাসান, তামিম ইকবাল, ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ ও রুবেল হোসেনের কেবল নিউ জিল্যান্ডে টেস্ট খেলার অভিজ্ঞতা রয়েছে।

নিউ জিল্যান্ডের কন্ডিশনে সবচেয়ে কার্যকর হতে পারেন পেসাররা। এখানেই বাংলাদেশের অভিজ্ঞতার ঘাটতি সবচেয়ে বেশি। তবে অনভিজ্ঞতা পুষিয়ে দেওয়ার মতো মেধা অতিথি দলের পেসারদের মধ্যে দেখছেন উইলিয়ামসন।    

“আমি মনে করি, ওদের কয়েকজন প্রতিভাবান পেসার রয়েছে। ওয়াডেতে সেটা তারা দেখিয়েছেও। ওরা ভালো গতিতে বল করে। আমাদের কন্ডিশনে খেলার কিছুটা ঘাটতি আছে।”

প্রথমবারের মতো নিউ জিল্যান্ড সফর করা সাব্বির রহমান, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সীমিত ওভারের ক্রিকেটে নিজেদের সামর্থ্য দেখিয়েছেন। টেস্টেও তাদের ভালো না করার কোনো কারণ দেখেন না উইলিয়ামসন।

“আমি নিশ্চিত, ওরা বাংলাদেশ দলে অনেক দিন খেলবে। সারা বিশ্বে খেলে ওরা যে অভিজ্ঞতা অর্জন করবে সেটা ওদের আরও ভালো খেলোয়াড়ে পরিণত করবে। এই ধরনের প্রতিভা থাকায় আমি জানি, এখানে বড় হুমকি থাকবে। ওরা ভালো একটি দল, আমাদের নিজেদের সেরা ক্রিকেট খেলতে হবে।”

বৃহস্পতিবার ওয়েলিংটনে শুরু হবে প্রথম টেস্ট।