‌'বাংলাদেশ টেস্ট আয়োজনে অপারগ হায়দরাবাদ'

দীর্ঘ প্রতীক্ষার পর আগামী মাসে প্রথমবারের মতো ভারতে টেস্ট খেলতে যাবে বাংলাদেশ। কিন্তু কোথায় হবে সেই ম্যাচ তা নিয়ে হঠাৎ করেই তৈরি হয়েছে সংশয়। সফরের একমাত্র ম্যাচটি আয়োজনে অপরাগতা জানিয়েছে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন (এইচসিএ)। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Jan 2017, 04:50 PM
Updated : 9 Jan 2017, 01:23 PM

আগামী ৮ ফেব্রুয়ারি হায়দরাবাদের উপলে বিরাট কোহলিদের বিপক্ষে ভারতের মাটিতে নিজেদের প্রথম টেস্ট খেলার কথা এই মুহূর্তে নিউ জিল্যান্ড সফরে থাকা মুশফিকদের। ভারতের দৈনিক দ্য হিন্দু জানিয়েছেন, ম্যাচ আয়োজন থেকে এইচসিএর নিজেদের সরিয়ে নেওয়ার কারণ আর্থিক।

বাংলাদেশ ২০০০ সালে টেস্ট মর্যাদা পেলেও একমাত্র ভারতের মাটিতেই এখন পর্যন্ত কোনো টেস্ট খেলেনি।

আইসিসির ভবিষ্যত সফরসূচি অনুযায়ী গত অগাস্টে ভারতে খেলতে যাওয়ার কথা ছিল বাংলাদেশের। কিন্তু কোহলিদের ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য তা সম্ভব হয়নি।

এরপর শোনা যাচ্ছিল, সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে ভারতে যাবে বাংলাদেশ। কিন্তু ঘরোয়া মৌসুমে সবার আগে তিনটি টেস্ট ও পাঁচটি ওয়ানডে খেলতে যায় নিউ জিল্যান্ড। এরপর ইংল্যান্ড খেলেছে পাঁচটি টেস্ট। তারা খেলবে আরও তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি। 

পরে ফেব্রুয়ারিতে সফর চূড়ান্ত করে বিসিসিআই। নিউ জিল্যান্ড সফর থেকে ফিরে ভারতে খেলতে যাবেন সাকিব আল হাসান-তামিম ইকবালরা। কিন্তু কোথায় যাবেন তা নিয়ে অনিশ্চিয়তা তৈরি হয়ে গেল।