‘ভালোভাবে ফিরেছে সৌম্য’

নিউ জিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ১ রানে আউটের পর আর সেই সংস্করণে খেলার সুযোগ মেলেনি সৌম্য সরকারের। প্রথম টি-টোয়েন্টিতে ফিরে আবারও ব্যর্থ, এবার ‘গোল্ডেন ডাক’। এরপর আর একাদশে জায়গা না পেলে অবাক হওয়ার কিছু থাকতো না। তবে আবার মাঠে নামলেন, এবার দিলেন স্বরূপে ফেরার ইঙ্গিত।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Jan 2017, 12:07 PM
Updated : 6 Jan 2017, 01:59 PM

শুক্রবার নিউ জিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৩৬ রানে ইমরুল কায়েস, তামিম ইকবাল ও সাকিব আল হাসানের বিদায়ের পর ক্রিজে আসেন সৌম্য। সাব্বির রহমানের সঙ্গে ৬৮ রানের জুটিতে জয়ের আশা জাগান এই বাঁহাতি ব্যাটসম্যান। ২৬ বলে তিনটি চার আর দুটি ছক্কায় ফিরেন ৩৯ রান করে।

৪৭ রানে হারা ম্যাচে বাংলাদেশের প্রাপ্তি সৌম্যর ছন্দে ফেরার ইঙ্গিত। অধিনায়ক মাশরাফির বিশ্বাস, এখান থেকে শুধু সামনেই এগোতে পারেন সৌম্য।

“সৌম্যর রানে ফেরা অবশ্যই ইতিবাচক দিক। ও অনেক দিন রান করতে পারেনি। আমার নিজের বিশ্বাস, ওর নিজের কাছেও অনেক ভালো লাগছে। ও খুব ভালোভাবে ফিরেছে।”

২৩ বছর বয়সী বিস্ফোরক বাঁহাতি ব্যাটসম্যান আর কিছুক্ষণ ক্রিজে থাকলে খেলার চিত্রটা ভিন্ন রকমও হতে পারতো। পাঁচ নম্বরে নেমে সৌম্য নিজের স্বাভাবিক ব্যাটিং করায় অধিনায়কের খুশিটা আরও বেশি।

“ও পরের ম্যাচ থেকে হয়তো দলের জন্য আরও ভালো পারফরম্যান্স করতে পারবে। নিজের জায়গা ছেড়ে নীচে এসে ও ওর স্বাভাবিক খেলা খেলেছে, এটা ওর জন্য খুব ইতিবাচক দিক। সিরিজের শেষ দিকে হলেও ওর ফিরে আসাটা আমাদের জন্য ভালো হয়েছে।”

স্বরূপে ফেরার লড়াইয়ে থাকা সৌম্য প্রথম টেস্টের দলে নিজের জায়গা ধরে রেখেছেন।