নাসিরের ম্যাচে রংপুরের ১০ উইকেটে জয়

দ্বিশতক করে নিজেকে মেলে ধরা নাসির হোসেনের ম্যাচে দারুণ জয় পেয়েছে রংপুর। সিলেটকে দ্বিতীয় ইনিংসে ১৫০ রানে বেধে রাখা নাঈম ইসলামের দলের জয়টি ১০ উইকেটের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Dec 2016, 08:43 AM
Updated : 30 Dec 2016, 12:50 PM

জাতীয় ক্রিকেট পঞ্চম রাউন্ডে শেষ দিন ২৫ রানের লক্ষ্য পায় রংপুর। ২.৩ ওভারে কোনো উইকেট না হারিয়ে তাতে সহজেই পৌঁছে যায় দলটি। ১০ বলে চারটি চারে ২১ রানে অপরাজিত থাকেন সায়মন আহমেদ। লিটন দাস অপরাজিত ৪ রানে।

শুক্রবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জাতীয় লিগের দ্বিতীয় স্তরের এই ম্যাচে ৩ উইকেটে ৪৪ রান নিয়ে চতুর্থ ও শেষ দিনের খেলা শুরু করে স্বাগতিকরা। শুরুতেই ফিরেন আগের দিনের অপরাজিত ব্যাটসম্যান ইমতিয়াজ হোসেন। নিজের ইনিংস বড় করতে পারেননি অধিনায়ক অলক কাপালীও।

ইনিংস পরাজয়ের শঙ্কায় পড়ে যাওয়া সিলেটকে দেড়শ’ পর্যন্ত নিয়ে যান রাহাতুল ফেরদৌস ও অভিষিক্ত জাকের আলী। ৫ রানে শেষ তিন উইকেট হারানোয় প্রতিপক্ষককে ২৫ রানের বড় লক্ষ্য দিতে পরেনি স্বাগতিকরা। চোটের জন্য ব্যাট করেননি সিলেটের সাদিকুর রহমান।

৩৪ রানে ৩ উইকেট নিয়ে রংপুরের সেরা বোলার সাজেদুল ইসলাম। দুটি করে উইকেট নেন আলাউদ্দিন বাবু ও মোহাম্মদ সাদ্দাম।

এর আগে নাসিরের ক্যারিয়ার সেরা ২০১ রানের ওপর ভর করে ৯ উইকেটে ৩৯৮ রানে প্রথম ইনিংস ঘোষণা করে রংপুর। প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের প্রথম দ্বিশতকে ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন জাতীয় দলে জায়গা ফিরে পাওয়ার লড়াইয়ে থাকা এই ক্রিকেটার।

সংক্ষিপ্ত স্কোর:

সিলেট ১ম ইনিংস: ২৭২

রংপুর ১ম ইনিংস: ১১৯ ওভারে ৩৯৮/৯ ডিক্লে.

সিলেট ২য় ইনিংস: ৫৮.৪ ওভারে ১৫০ (ইমতিয়াজ ২৪, সায়েম ২, জাকির ১, রাজিন ৩, কাপালী ৩৫, জাকের ২৬, শাহানুর ৬, ফেরদৌস ৩০, জায়েদ ১, খালেদ ০*, সাদিকুক (আহত অনুপস্থিত) ০; সাদ্দাম ১/৩৬, সাজেদুল ৩/৩৪, শুভ ১/১১, আলাউদ্দিন ২/১৪, মাহমুদুল ০/২৮, আরিফুল ০/১১)

রংপুর ২য় ইনিংস: ২.৩ ওভারে ২৬/০ (সায়মন ২১*, লিটন ৪*; কাপালী ০/১৯, ইমতিয়াজ ০/৬)

ফল: রংপুর ১০ উইকেটে জয়ী

ম্যান অব দ্য ম্যাচ: নাসির হোসেন।