‘আগের চেয়েও আত্মবিশ্বাসী বাংলাদেশ’

বড় হার দিয়ে সিরিজ শুরু। পরের ম্যাচে পাওয়া যাবে না মুশফিকুর রহিম ও মুস্তাফিজুর রহমানকে। কোচ চন্দিকা হাথুরুসিংহে জানিয়েছেন, এরপরও আগের চেয়ে আত্মবিশ্বাসী বাংলাদেশ দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Dec 2016, 09:28 AM
Updated : 28 Dec 2016, 12:42 PM

চোটে দুই সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন দলের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটসম্যান ও উইকেটরক্ষক মুশফিক। টানা খেলানোর ঝুঁকি না নিয়ে বিশ্রাম দেওয়া হবে বোলিং আক্রমণের সেরা অস্ত্র মুস্তাফিজকে।

নেলসনের স্যাক্সটন ওভালে নিউ জিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডের আগের দিন বুধবার সংবাদ সম্মেলনে শিষ্যদের মনোবল অটুট থাকার কথা জানান হাথুরুসিংহে।

“ছেলেরা আত্মবিশ্বাসী। মুশফিককে হারিয়েও ছেলেরা আত্মবিশ্বাসী।”

“মাত্রই টিম মিটিং হলো। আমি খেয়াল করলাম, ছেলেরা আগের ম্যাচের চেয়েও এখন বেশি আত্মবিশ্বাসী। গত ম্যাচটিই বাংলাদেশকে বিশ্বাস জোগাচ্ছে।” 

গত সোমবার ক্রাইস্টচার্চে নিউ জিল্যান্ডের বিপক্ষে ৩৪২ রানের লক্ষ্য তাড়ায় ২৬৪ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। ৪৮ রানে ৩ উইকেট হারানোর পরও দলের ততদূর যাওয়াটা আশা দেখাচ্ছে কোচকে।

স্যাক্সটন ওভারে দলীয় সর্বোচ্চ রান বাংলাদেশের। এই মাঠে সর্বোচ্চ রান তাড়ার রেকর্ডও মাশরাফি বিন মুর্তজার দলের। নিউ জিল্যান্ডে এই একটি মাঠেই জয়ের সুখস্মৃতি আছে তাদের। হাথুরুসিংহে মনে করেন, এটা মানসিকভাবে কিছুটা এগিয়ে রাখবে তাদের।

“এই ব্যাপারটা অবশ্যই আত্মবিশ্বাস জোগাবে। সবশেষ ম্যাচেই এখানে আমরা ভালো করেছি। সেই ম্যাচের বেশিরভাগ ক্রিকেটার এই ম্যাচে খেলছে। এই ধরনের স্মৃতি অবশ্যই বাড়তি প্রেরণা জোগায়।”