প্রস্তুতি ক্যাম্পের দলে মেহেদী মারুফ

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ভালো খেলার পুরস্কার পেয়েছেন মেহেদী মারুফ। ঢাকা ডায়নামাইটসের শিরোপা জয়ে অবদান রাখা এই উদ্বোধনী ব্যাটসম্যান ডাক পেয়েছেন নিউ জিল্যান্ড সফরকে সামনে রেখে অস্ট্রেলিয়ায় বাংলাদেশের প্রস্তুতি ক্যাম্পের দলে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2016, 05:39 PM
Updated : 9 Dec 2016, 05:39 PM

বিস্ফোরক ব্যাটিংয়ে চলতি আসরে নজর কাড়েন মারুফ। ১৪ ইনিংসে ২৬.৬৯ গড়ে ৩৪৭ রান করেন এই ডানহাতি ব্যাটসম্যান। সর্বোচ্চ অপরাজিত ৭৫ রান করা এই ২৮ বছর বয়সী ক্রিকেটারের স্ট্রাইক রেট ১৩৫.৫৪। তিনশ’ রান করেছে এমন ব্যাটসম্যানদের মধ্যে তার স্ট্রাইকরেটই সবচেয়ে বেশি।

ক্যাম্পের জন্য গত বৃহস্পতিবার দেশ ছাড়া ১১ ক্রিকেটারের প্রথম দল এরই মধ্যে সিডনি পৌঁছেছে। শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানায়, শনিবারের দ্বিতীয় দলের সঙ্গে যাবেন মারুফও।

প্রস্তুতি ক্যাম্পের দল: তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, সৌম্য সরকার, মেহেদী মারুফ, মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান, মেহেদী হাসান মিরাজ, শুভাগত হোম, নাজমুল হোসেন শান্ত, তাইজুল ইসলাম, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, কামরুল ইসলাম রাব্বি, শুভাশীষ রায়, রুবেল হোসেন, এবাদত হোসেন, তানভির হায়দার।

স্ট্যান্ড বাই: শাহরিয়ার নাফীস, আব্দুল মজিদ, লিটন কুমার দাস, মোশাররফ হোসেন, আল আমিন হোসেন, আলাউদ্দিন বাবু, নাসির হোসেন।