সবচেয়ে সম্ভাবনাময় তরুণ শান্ত: মাশরাফি

বিপিএলে নিজের প্রথম আসরে সেভাবে হয়তো নিজেকে মেলে ধরতে পারেননি নাজমুল হোসেন শান্ত। তবে এই টপঅর্ডার ব্যাটসম্যানের মধ্যে অমিত সম্ভাবনা দেখছেন মাশরাফি বিন মুর্তজা। বাংলাদেশ অধিনায়কের বিশ্বাস, অনেক দূর যাবেন এই তরুণ। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2016, 09:31 AM
Updated : 9 Dec 2016, 09:58 AM

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গণমাধ্যমের মুখোমুখি হয়ে মাশরাফি ১৮ বছর বয়সী নাজমুলের ওপর নিজের আস্থা থাকার কথা জানান।  

“আমি এটুকু বলতে পারি, নাজমুল খুব সম্ভাবনাময়। কাছ থেকে দেখে আমার মনে হয়েছে, ওর মধ্যে অন্যরকম একটা স্পিরিট আছে। ওইটা যদি ধরে রাখতে পারে, আমার মনে হয় ও খুব ভালো ক্রিকেটার হবে।”

মাশরাফির দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে ৯ ইনিংসে ২৫.৭১ গড়ে ১৮০ রান করেন নাজমুল। তার সেরা অপরাজিত ৫৪।

এই পারফরম্যান্স দিয়ে নাজমুলের সামর্থ্য হিসাব করছেন না অধিনায়ক, “বিপিএল দিয়ে একজন খেলোয়াড়কে মাপা খুব কঠিন। সত্যি বলতে কী, এই মুহূর্তে যত তরুণ ক্রিকেটার দেখছি তাদের মধ্যে ওকেই আমার সবচেয়ে সম্ভাবনাময় মনে হয়েছে।”

নিউ জিল্যান্ড সফরের আগে অস্ট্রেলিয়ায় একটি ক্যাম্প করবে বাংলাদেশ। শেষ মুহূর্তে সেই ক্যাম্পের দলে সুযোগ পেয়েছেন ঢাকা ডায়নামাইটসের বিস্ফোরক উদ্বোধনী ব্যাটসম্যান মেহেদী মারুফ। চলতি আসর দিয়ে নজর কাড়া এই উদ্বোধনী ব্যাটসম্যানকে নিয়েও আশাবাদী মাশরাফি।

“মারুফের সাথে আমি কখনও খেলিনি। তবে এবারের বিপিএলে ও খুব ভালো ক্রিকেট খেলেছে। অবশ্যই অস্ট্রেলিয়ায় কন্ডিশন সম্পূর্ণ আলাদা। তবে নিজের আত্মবিশ্বাস ধরে রাখতে পারলে অবশ্যই সেখানে ও ভালো করবে।”

মারুফকে নিয়ে অস্ট্রেলিয়া ক্যাম্পের জন্য বাংলাদেশের দল হল ২৩ সদস্যের।