আরেকটি অর্ধশতকে তামিমের রেকর্ড

ব্যাট হাতে দারুণ ছন্দে আছেন তামিম ইকবাল। চিটাগং ভাইকিংসকে নেতৃত্ব দিচ্ছেন সামনে থেকে। দেশসেরা এই উদ্বোধনী ব্যাটসম্যান স্পর্শ করেছেন বিপিএলের এক আসরে শামসুর রহমানের সর্বোচ্চ ৬টি অর্ধশতকের রেকর্ড।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Dec 2016, 10:01 AM
Updated : 6 Dec 2016, 10:01 AM

প্রথম আসরে পাঁচটি অর্ধশতক করে রেকর্ড গড়েছিলেন সিলেট রয়্যালসের কামরান আকমল। পরের আসরে রংপুর রাইডার্সের হয়ে ছয়টি অর্ধশতক করে তাকে ছাড়িয়ে যান শামসুর। এই উদ্বোধনী ব্যাটসম্যান সেবার করেন ৪২১ রান। সর্বোচ্চ ছিল ৯৮ রান।

অর্ধশতক দিয়ে চলতি আসর শুরু করা তামিম বরিশাল বুলসের বিপক্ষে খেলেন এখন পর্যন্ত তার সেরা ৭৫ রানের ইনিংস। শেষ পাঁচ ম্যাচের চারটিতেই পেয়েছেন অর্ধশতক।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রাজশাহী কিংসের বিপক্ষে এলিমিনেটর ম্যাচে দলকে ৮ উইকেটে ১৪২ রানের সংগ্রহ এনে দিতে ৪৬ বলে ৫১ রান করেন তামিম। বাঁচা-মরার ম্যাচে জিতলে রেকর্ড কেবল একার করে নেওয়ারও সুযোগ থাকবে তামিমের।

তামিমের ৪৭৬ রান চলতি আসরে সর্বোচ্চ। বিপিএলের এক আসরে সর্বোচ্চ রানের রেকর্ড এখনও আহমেদ শেহজাদের অধিকারে। প্রথম আসরে বরিশাল বুলসের হয়ে ৪৮৬ রান করেছিলেন এই উদ্বোধনী ব্যাটসম্যান। সেই রেকর্ড ভাঙারও সুযোগ মিলতে পারে তামিমের।