ইংল্যান্ড দলে ফিরলেন মর্গ্যান-হেলস-রুট

নিরাপত্তা শঙ্কায় বাংলাদেশ সফর না করা ওয়েন মর্গ্যান, অ্যালেক্স হেলস ফিরেছেন ভারতের বিপক্ষে ইংল্যান্ড দলে। বিশ্রাম কাটিয়ে ওয়ানডে দলে ফিরেছেন টপ অর্ডার ব্যাটসম্যান জো রুট।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Dec 2016, 07:42 AM
Updated : 6 Dec 2016, 12:47 PM

বাংলাদেশের অভিষেক সিরিজে তিন ম্যাচে দুটি অর্ধশতক করার পরও বাদ পড়েছেন বেন ডাকেট। কোনো ম্যাচ না খেলেই জায়গা হারিয়েছেন পেসার স্টিভেন ফিন। তিন ম্যাচে ৫৩ রান করা জেমস ভিন্স বাদ পড়েছেন বাজে পারফরম্যান্সের জন্য। 

বাংলাদেশ সফরে টেস্ট সিরিজে খেলেছেন রুট, তবে বিশ্রামে ছিলেন ওয়ানডে সিরিজে। নিরাপত্তা শঙ্কায় বাংলাদেশ সফরে না আসা মর্গ্যান ও হেলসের ফেরা অনুমিতই ছিল। মর্গ্যানের অনুপস্থিতিতে বাংলাদেশে দলের নেতৃত্বে ছিলেন জস বাটলার। ভারতে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে ইংল্যান্ড খেলবে মর্গ্যানের নেতৃত্বেই।  

তিন ব্যাটসম্যান ফেরায় জনি বেয়ারস্টো, স্যাম বিলিংস ও ডাকেটের মধ্যে দুইজনকে বেছে নিতে হয়েছে ইংল্যান্ডকে। স্পিনে তুলনামূলক ভালো হওয়ায় টিকে গেছেন বেয়ারস্টো-বিলিংস।

আগামী ১৫ জানুয়ারি শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ২৬ জানুয়ারি শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

ইংল্যান্ড ওয়ানডে দল: ওয়েন মর্গ্যান (অধিনায়ক), মইন আলি, জনি বেয়ারস্টো, জেইক বল, স্যাম বিলিংস, জস বাটলার, লিয়াম ডসন, অ্যালেক্স হেলস, লিয়াম প্লানকেট, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, ডেভিড উইলি, ক্রিস ওকস।

ইংল্যান্ডের টি-টোয়েন্টি দল: ওয়েন মর্গ্যান (অধিনায়ক), মইন আলি, জেইক বল, স্যাম বিলিংস, জস বাটলার, লিয়াম ডসন, অ্যালেক্স হেলস, ক্রিস জর্ডান, টাইমাল মিলস, লিয়াম প্লানকেট, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, ডেভিড উইলি।