আফিফের কাছে ম্যাচ জেতানো পারফরম্যান্স চান স্যামি

এসেই রাজশাহী কিংসের গুরুত্বপূর্ণ অস্ত্র হয়ে গেছেন আফিফ আহমেদ। তরুণ এই অলরাউন্ডারের কাছে আবারও ম্যাচ জেতানো পারফরম্যান্স চান অধিনায়ক ড্যারেন স্যামি। চিটাগং ভাইকিংসের অধিনায়ক তামিম ইকবালও মনে করছেন, আফিফের পারফরম্যান্সের পুনরাবৃত্তি বারবার দেখা যাবে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2016, 12:17 PM
Updated : 5 Dec 2016, 12:17 PM

মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এলিমিনেটর ম্যাচে মুখোমুখি হবে রাজশাহী-চিটাগং। তার আগের দিন সংবাদ সম্মেলনে ১৭ বছর বয়সী আফিফের কাছে নিজের প্রত্যাশা নিয়ে বলেন স্যামি।

“সে কুল... উইকেট নিলে সে খুশি, সবকিছুতেই ওর একই রকম ইমোশন। আমাদের জন্য দারুণ একটি সংযোজন সে। আমাদের জন্য সে একদম সঠিক সময়ে এসেছে। আশা করি, কালকেও আমাদের জন্য ম্যাচ জেতানো পারফরম্যান্স করবে।”

চিটাগং ভাইকিংসের বিপক্ষে রাজশাহীর বাঁচা-মরার ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি অভিষেক হয় আফিফের। সেই ম্যাচে ২১ রানে ৫ উইকেট নিয়ে রেকর্ড বইয়ে ঠাঁই পান ১৭ বল বয়সী এই ক্রিকেটার।

আফিফ মূলত ব্যাটসম্যান। তবে আগমনী বার্তাটা জানিয়েছেন অফ স্পিন নিয়ে। অনূর্ধ্ব-১৯ দলের সহ-অধিনায়কের মধ্যে অনেকে দেখেন তামিমের ব্যাটিংয়ের ছায়া। দেশসেরা উদ্বোধনী ব্যাটসম্যানেরও প্রত্যাশা, বহু দূর যাবেন আফিফ। 

“ভালো বল করেই ৫ উইকেট পেয়েছে। খুব ভালো ব্যাটিং সাইডের বিপক্ষে ১৭ বছরের একটি বাংলাদেশি ছেলে পাঁচ উইকেট পেয়েছে...। গেইলকে দেখে অনেকে এমনিতেই নার্ভাস হয়ে যায় কিন্তু ওর বিপক্ষেও আফিফ ভালো বোলিং করেছে।”

“আমি ওর জন্য খুশি, আমি বাংলাদেশের জন্য খুশি। আশা করি, একটা ম্যাচ না, ও ভবিষ্যতেও ভালো করবে। ও যদি ভালো করে সেটা আমাদের জন্য ভালো, তাই না?”