নিজেকে মেলে ধরার আসল সময় এখন: তামিম

চিটাগং ভাইকিংসের জন্য এখন প্রতিটি ম্যাচই বাঁচা-মরার। হারলেই বিপিএল শেষ তামিম ইকবালের দলের। অধিনায়ক মনে করছেন, নিজেকে মেলে ধরার এটাই আসল সময়।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2016, 11:58 AM
Updated : 5 Dec 2016, 11:58 AM

১২ ইনিসে ৪২.৫০ গড়ে বিপিএলে সর্বোচ্চ ৪২৫ রান তামিমের। টুর্নামেন্টে সর্বোচ্চ উইকেটও চিটাগংয়ের মোহাম্মদ নবির; ১৪.১৬ গড়ে ১৮ উইকেট।

মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এলিমিনেটর ম্যাচে রাজশাহী কিংসের মুখোমুখি হবে চিটাগং। তার আগের দিন দলের প্রতিনিধি হয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তামিম জানান, এই পর্যায়ে যে নিজেকে মেলে ধরতে পারবে তার পারফরম্যান্সই সবচেয়ে বেশি গুরুত্ব পাবে।

“যদি দল এগোতে থাকে সাথে ব্যক্তিগত অর্জনগুলো আসে তখন ভালো লাগে। কিন্তু দল না এগোলে এগুলো নিয়ে ততটা ভালো লাগা থাকে না। আপনি যদি বড় স্কোর করেন বা সর্বোচ্চ উইকেট নেন ব্যক্তিগতভাবে আপনার ভালো লাগবে।”

“আমি সব সময়ই অবদান রাখার চেষ্টা করি। এই টুর্নামেন্ট আমার জন্য ভালো যাচ্ছে। এখন হচ্ছে সবচেয়ে গুরুত্বপূর্ণ সময়... এখন যারা পারফর্ম করবে আমার মনে হয়, ওদের অবদানই সবচেয়ে বড়।”

দুই দলের শেষ দেখায় রাজশাহীর কাছে হেরেছিল চিটাগং। গুরুত্বপূর্ণ ম্যাচের আগে সতীর্থদের সেই কথা মনে করিয়ে দিয়ে দল হিসেবে ভালো খেলার আহ্বান জানালেন অধিনায়ক।

“ফাইনালে খেলতে হলে এখন আমাদের প্রতি ম্যাচই বাঁচা-মরার। এই মুহূর্তে ফাইনাল নিয়ে চিন্তা করছি না। কালকের খেলা আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। আমরা পরিকল্পনা অনুযায়ী খেলার চেষ্টা করবো। দল হিসেবে আমরা আত্মবিশ্বাসী।”

“গত দুই ম্যাচে আমরা যত ভুল করেছি কালকের ম্যাচে চেষ্টা করবো সেগুলো যতটা সম্ভব কমিয়ে আনার। যদি ইতিবাচক, আগ্রাসী ক্রিকেট খেলি আশা করি, ভালো ম্যাচ হবে।”