চ্যাম্পিয়ন-রানার্সআপের বিদায় সবার আগে

জিতল রংপুর রাইডার্স, ধাক্কা লাগল এক সঙ্গে দুই দলের। বরিশাল বুলসের বিপক্ষে জয়ে শেষ চারের পথে এক ধাপ এগিয়ে গেল রংপুর। আর হেরে যাওয়ায় বরিশাল তো বটেই, টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত হলো কুমিল্লা ভিক্টোরিয়ান্সেরও। গতবারের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল এবার একসঙ্গে বিদায় নিল সবার আগে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Dec 2016, 11:10 AM
Updated : 3 Dec 2016, 11:11 AM

এবারের আসরে বরিশালের শেষ ম্যাচ ছিল এটিই। রংপুরের ১৫৪ রান তাড়ায় ১৪.৪ ওভারে জিতলে খানিকটা হলেও টিকে থাকত আশা। উল্টো ম্যচটি বরিশাল হেরে বসে ২৯ রানে।

১২ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে শেষ করল বরিশাল। কুমিল্লার পয়েন্টও ৮, ম্যাচ তারা খেলেছে একটি কম। তবে শেষ ম্যাচ জিতলেও লাভ নেই। ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান নিশ্চিত করেছে ঢাকা। আর শনিবার প্রথম ম্যাচে রংপুরের জয়ের পর তাদের পয়েন্টও চিটাগং ভাইকিংস ও খুলনা টাইটানসেরও মতো ১২।

বরিশাল ও কুমিল্লা অবশ্য নিজেদের কাজ কঠিন করে তুলেছিল আগেই। বরিশালের শুরুটা হয়েছি দারুণ। প্রথম চার ম্যাচের তিনটিই জিতেছিল তারা। এরপর হেরে বসে টানা ছয় ম্যাচ! শেষ পর্যন্ত ১২ ম্যাচে জয় মাত্র চারটি।

কুমিল্লা প্রথম ৮ ম্যাচে জিতেছিল মাত্র একটি। এরপর সবশেষ টানা তিন ম্যাচ জিতে নাটকীয়ভাবে জাগিয়েছিল আশা। তবে ততদিনে তাদের টিকে থাকা আর শুধু নিজেদের ওপর ছিল না। নির্ভর করছিল অন্যদের ফলে। শেষ পর্যন্ত অন্য ম্যাচের ফলই নির্ধারণ করে দিল ভাগ্য। শেষ ম্যাচে মাঠে নামার আগেই বিদায় নিশ্চিত মাশরাফি বিন মুর্তজার দলের।