রংপুর রাইডার্স থেকে ইংল্যান্ড টেস্ট দলে ডসন

বাংলাদেশ ও ভারত সফরের দল নির্বাচনের সময় আলোচনায় ছিল তার নাম। তবে জায়গা পাননি। খেলছেন তাই বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে। শেষ পর্যন্ত সুযোগটা ঠিকই পেলেন লিয়াম ডসন। জাফর আনসারি চোট পাওয়ায় ভারত সফরে থাকা ইংল্যান্ডের টেস্ট দলে যোগ দিচ্ছেন এই অলরাউন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2016, 12:37 PM
Updated : 30 Nov 2016, 12:37 PM

ডসনের সঙ্গে শেষ দুই টেস্টের ইংল্যান্ড দলে যোগ দিচ্ছেন ওপেনার কিটন জেনিংস। চোট নিয়ে সফর থেকে ছিটকে গেছেন আবির্ভাবেই সাড়া জাগানো ওপেনার হাসিব হামিদ।

আঙুলে চোট নিয়েও মোহালি টেস্টে আট নম্বরে নেমে প্রায় ৩ ঘণ্টা ব্যাট করে অপরাজিত ৫৯ করেন হামিদ। সিরিজের প্রথম টেস্টে অভিষিক্ত এই ১৯ বছরের ওপেনার নজর কেড়েছেন তার দারুণ টেকনিক ও টেম্পারামেন্ট দিয়ে। চোটের কারণে তাকে ফিরতে হচ্ছে মাঝপথেই।

হামিদের বদলে জায়গা পাওয়া জেনিংস এবার কাউন্টি চ্যাম্পিয়নশিপে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান। ডিভিশন ওয়ানে ডারহামের বাঁহাতি ওপেনার ৬৪.৫০ গড়ে ১ হাজার ৫৪৮ রান করেছেন ৭ সেঞ্চুরিতে।

হামিদ দেশে ফিরলেও আনসারি আপাতত থাকবেন দলের সঙ্গেই। পরিচর্যা করবেন পিঠের চোটের। বিশাখাপত্তম টেস্টে চোট পাওয়ার পর মোহালিতে খেলতে পারেননি আনসারি। বদলি হিসেবে ডাক পাওয়া ডসন ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলেছেন একটি করে। এবার কাউন্টি চ্যাম্পিয়নশিপে হ্যাম্পশায়ারের হয়ে ১২ ম্যাচে রান করেছেন ৬৪৪, উইকেট ২০টি।

আনসারির দেশে কথা আগামী ৮ ডিসেম্বর। সেদিন থেকেই মুম্বাইয়ে শুরু সিরিজের চতুর্থ টেস্ট। চেন্নাইতে পঞ্চম টেস্ট ১৬ ডিসেম্বর থেকে।