বিপিএল খেলতে ঢাকায় গেইল

প্রথম বিপিএলের প্রথম ম্যাচটিই মাতিয়েছিলেন বিস্ফোরক সেঞ্চুরিতে। এরপর স্বল্প উপস্থিতিতেও বিপিএলের উজ্জ্বলতম তারকা ক্রিস গেইল। আবারও প্রিয় মঞ্চে ঝড় তোলার অপেক্ষায় জ্যামাইকান ব্যাটিং দানব। বিপিএলে চিটাগং ভাইকিংসের হয়ে খেলতে শুক্রবার পা রেখেছেন ঢাকায়।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2016, 04:01 PM
Updated : 25 Nov 2016, 04:02 PM

প্রথম বিপিএলের প্রথম ম্যাচে বরিশাল বার্নাসের হয়ে সিলেট সুপার স্টার্সের বিপক্ষে ৪৪ বলে করেছিলেন অপরাজিত ১০১। ছক্কা ছিল ১০টি। সেঞ্চুরি ছোঁয়া ছক্কায় লেগ স্পিনার নূর হোসেন মুন্নাকে শের-ই-বাংলার গ্র্যান্ড স্ট্যান্ডের ছাদে আছড়ে ফেলেছিলেন স্টেডিয়ামের বাইরে।

সেবারের বিপিএলেই ঢাকা গ্ল্যাডিয়েটর্সের বিপক্ষে ১১ ছক্কায় করেছিলেন ৬১ বলে ১১৬। দ্বিতীয় বিপিএলে একটি মাত্র ম্যাচই খেলেছিলেন ঢাকা গ্ল্যাডিয়েটর্সের হয়ে। সিলেট রয়্যালসের বিপক্ষে এক ডজন ছক্কায় করেছিলেন ৫১ বলে ১১৪।

গত বিপিএলে বরিশাল বুলসের হয়ে খেলেছিলেন চার ম্যাচ। কোনো সেঞ্চুরি পাননি। তবে চিটাগং ভাইকিংসের বিপক্ষে ৯ ছক্কায় ৪৭ বলে করেছিলেন অপরাজিত ৯২।

সব মিলিয়ে বিপিএলে ম্যাচ খেলেছেন ১০টি। ৭৭.২৮ গড়ে রান ৫৪১। স্ট্রাইক রেট অতিমানবীয়, ১৮৬.৫৫। সেঞ্চুরি তিনটি। বিপিএলে একাধিক সেঞ্চুরি করা একমাত্র ব্যাটসম্যান তিনি। মাত্র ১০ ইনিংসেই টুর্নামেন্টের সবচেয়ে বেশি ছক্কার রেকর্ড অনায়াসে তার, ৫০টি! ৩৬টি ছক্কা নিয়ে দুইয়ে থাকা সাব্বির রহমান খেলেছেন ৩৬ ইনিংস।

এবারও টুর্নামেন্টের শুরু থেকেই আলোচনা ছিল গেইলকে নিয়ে। দলের পক্ষ থেকে বলা হয়েছিল, চট্টগ্রাম পর্বেই দেখা যেতে পারে এই বাঁহাতিকে। অবশেষে এলেন তিনি টুর্নামেন্টের শেষ পর্বে।

রোববার রংপুর রাইডার্সের বিপক্ষে ম্যাচ দিয়েই মাঠে নামবেন গেইল। খুনে ব্যাটসম্যানের সঙ্গে তামিম ইকবালের উদ্বোধনী জুটি দেখার অপেক্ষায়ও তর সইছে না অনেকের।

প্রাথমিক পর্বে আর চারটি ম্যাচ বাকি আছে চিটাগংয়ের। ৮ ম্যাচে সমান চারটি করে জয় ও হারে শেষ চারের লড়াইয়ে ভালোমতোই আছে দলটি। গেইলকে পেয়ে তাদের আশার পালে লাগছে আরও জোর হাওয়া।