ক্যাচ কতটা গুরুত্বপূর্ণ বোঝাতে পারছি না: মুশফিক

ঢাকায় দারুণ ক্রিকেট খেলা বরিশাল বুলস চট্টগ্রামে এসে হেরেছে তিন ম্যাচের তিনটিতেই। অধিনায়ক মুশফিকুর রহিম দায় দিয়েছেন বাজে ফিল্ডিংকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2016, 05:18 PM
Updated : 22 Nov 2016, 05:18 PM

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চট্টগ্রাম পর্বের শেষ ম্যাচে চিটাগং ভাইকিংসের কাছে ৭৮ রানে হারে বরিশাল। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মুশফিক জানান, তিনি ও কোচ ডেভ হোয়াটমোর খেলোয়াড়ের বুঝাতে পারছেন না যে ম্যাচে ক্যাচের গুরুত্ব কতটা।  

“পুরো টুর্নামেন্টে আমরাই একমাত্র দল যারা প্রতিটা ম্যাচেই দুয়েকটা ক্যাচ ছেড়েছি। আপনি সেরা দলগুলোর সঙ্গে যদি প্রতি ম্যাচে তিন-চারটা করে ক্যাচ ছাড়েন তাহলে ঘুরে দাঁড়ানো অনেক কঠিন হয়ে যায়। আমার বা কোচেরও ভুল আছে। আমরা ওদের বোঝাতে পারছি না, ক্যাচ ধরাটা দলে কতটা গুরুত্বপূর্ণ অবদান রাখা।”

চিটাগং ৫ উইকেটে ১৮৫ রানের বড় সংগ্রহ গড়ে। মুশফিক মনে করেন, বোলাররা প্রচুর বাজে বল করায় অত বড় সংগ্রহ গড়েছিল তামিম ইকবালের দল।   

“তারপরও এই রান তাড়া করা সম্ভব ছিল। আপনারা আগের রাতেই দেখেছেন সেটা। তবে এই রান তাড়া করতে তো প্রথম ছয়টা ওভার ভালো করতে হবে। প্রতিটি বল তো আর মারার মতো ছিল না। সেটা করতে গিয়েই ভুল হয়েছে। আমরা বল নির্বাচনে ভুল করেছি। আসলে তিনটি বিভাগেই খারাপ করে এভাবে হেরেছি।”