শেহজাদ-স্যামুয়েলসের ‘টেস্ট ব্যাটিংয়ে’ মাশরাফির হতাশা

রংপুর রাইডার্সের বিপক্ষে নিজেদের ব্যাটিং দেখে হতাশ, বিমর্ষ মাশরাফি বিন মুর্তজা। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক জানিয়েছেন, আহমেদ শেহজাদ ও মারলন স্যামুয়েলসের সঙ্গে কথা বলবেন তিনি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2016, 05:05 PM
Updated : 18 Nov 2016, 05:06 PM

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুক্রবারের দ্বিতীয় ম্যাচে ৫ উইকেটে ১২২ রান করে কুমিল্লা। শেহজাদ ৪৫ বলে ৫২ ও স্যামুয়েলস ৪৬ বলে ৫২ রান করেন। তাদের ধীর গতির ব্যাটিংয়ের কোনো ব্যাখ্যাই পাচ্ছেন না মাশরাফি।

“ব্যাটিং কঠিন তো আমরাই বানিয়ে দিয়েছি। টেস্ট ম্যাচের মতো ব্যাটিং করলে লো স্কোরিং ম্যাচ হবে এটাই স্বাভাবিক। দিনের বেলায় দেখে মনে হচ্ছিল, রাতে বেলা এই উইকেট দুইশ’ করা সহজ হবে।”

“কথা তো আমাদের বলতেই হবে। বোলিং করার সময় কথা বলতে পারিনি, আসলে কি হয়েছিল। জানতে চাওয়ার অবশ্যই ব্যাপার আছে। টিম মিটিং হবে। তারাও জানাবে, এই উইকেটে কি সমস্যা হচ্ছিল। উইকেট যেমনই হোক ১০ ওভারে ৪৩ রানের পর হাতে আট উইকেট রেখে ব্যাটসম্যানদের মারতেই হবে। আমি জানি না, মাঠের ভেতর আসলে কি হয়েছিল।”

শাহজাদ-স্যামুয়েলসের দুই অর্ধশতকের পরও লড়াইয়ের পুঁজি পায়নি কুমিল্লা। মাশরাফি মনে করেন, সেই পুঁজি পেতে ‘অলআউট’ ব্যাটিংয়ের দরকার ছিল।

“শেষ ১০ ওভারে আমাদের অবশ্যই আক্রমণাত্মক ব্যাটিং দরকার ছিল। এই উইকেটে দেড়শ’ রান না কোনো সম্ভাবনা একেবারেই নাই- এই ব্যাপারটা মাথায় রাখা দরকার ছিল। শেষ দশ ওভারে একশ’ রান নিতে পারলে দেড়শ’ রানের কাছাকাছি যাওয়া যেত।

“প্রথমে যেহেতু হয়নি, মাঝে আমাদের আরও জোর প্রচেষ্টার দরকার ছিল। সেটা হয়নি।”