পণ করেই নেমেছিলেন শাহজাদ

অলরাউন্ড নৈপুণ্যে মোহাম্মদ নবি যখন ম্যাচ সেরার পুরস্কার নিচ্ছিলেন তখনই তার স্বদেশি মোহাম্মদ শাহজাদ পণ করেছিলেন, আজ সেরার পুরস্কার তারও চাই। পেরেছেন আফগানিস্তানের উইকেটরক্ষক, ৯ উইকেটের জয়ে করেছেন দারুণ এক অপরাজিত অর্ধশতক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2016, 04:42 PM
Updated : 18 Nov 2016, 04:44 PM

শুক্রবার প্রথম ম্যাচে রাজশাহী কিংসকে হারায় চিটাগং ভাইকিংস। ব্যাটে-বলে দারুণ অবদান রেখে দলকে ১৯ রানের জয় এনে দেন অলরাউন্ডার নবি।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে কুমিল্লা ভিক্টোরিন্সকে সহজেই ৯ উইকেটে হারায় রংপুর রাইডার্স। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে শাহজাদ জানান, আজ কিছু করে দেখানোর পণ নিয়েই নেমেছিলেন তিনি।  

“প্রথম ম্যাচে নবি ম্যাচ সেরা হয়। পর দিন ওদের সঙ্গে আমাদের ম্যাচ ছিল। আমি নিজেকে বলেছিলাম, ও পারলে আমিও পারব। সেই ম্যাচে আমি ম্যাচ সেরা হয়েছিলাম।

“আজও যখন সে ম্যাচ সেরা হয় আমি তাকে অভিনন্দন জানাই। তাকে বলেছিলাম, আজ তুমি ম্যাচ সেরা হয়েছ, আমিও হব। আফগানিস্তানের সবাই ভালো করছে, আমরা সবাই চেষ্টা করছি।”

গত নভেম্বরের ম্যাচে নবিদের বিপক্ষে অপরাজিত ৮০ রানের ঝড়ো ইনিংসে ম্যাচ সেরা হয়েছিলেন শাহজাদ।

কুমিল্লার বিপক্ষে মাত্র ১২৩ রানের লক্ষ্য পাবেন ভাবেননি শাহজাদ। এই বিস্ফোরক উইকেটরক্ষক-ব্যাটসম্যান ধারণা করেছিলেন বড় রানই তাড়া করতে হবে তাদের।

“উইকেট ছিল দুইশ’ রান করার মতো। কিন্তু বোলাররা ওদের কম রানে বেঁধে রেখেছে। অধিনায়ক (নাঈম ইসলাম) দারুণ নেতৃত্ব দিয়েছে। ফিল্ডাররাও ভালো করেছে। এই জন্য কম রানে আটকে রাখতে পেরেছি।”

এদিন নিজেকে গুটিয়ে রেখেছিলেন শাহজাদ। দুটি ছক্কা হাঁকিয়ে ম্যাচ শেষ করার আগে সহজাত আক্রমণত্মক ব্যাটিং ভুলেই ছিলেন তিনি। নিজের ধীর-স্থির ব্যাটিংয়েও ব্যাখ্যা দিলেন।

“ওরা খুব বেশি রান করতে পারেনি। শিশিরের জন্য উইকেট ভিজে যাচ্ছিল। জানতাম পরে স্পিন ভালো ধরবে না। আমরা তখন সহজে রান করবো।”