‘ম্যাচ ছিনিয়ে নিয়েছে নবি’

দৃঢ়তাভরা ইনিংস খেলেছেন এনামুল হক। গতির ঝড় তোলা তাসকিন আহমেদ নিয়েছেন ৫ উইকেট। তবে চিটাগং ভাইকিংসের মোহাম্মদ নবিই পার্থক্য গড়ে দিয়েছেন বলে মনে করছেন রাজশাহী কিংসের অলরাউন্ডার সামিত প্যাটেল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2016, 01:32 PM
Updated : 18 Nov 2016, 01:54 PM

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ১৯ রানে জেতা ম্যাচে ৩৭ বলে অপরাজিত ৮৭ রান করেন নবি। পরে ৪ ওভার বল করে ২৪ রানে ১ উইকেট নেন এই অলরাউন্ডার।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে প্যাটেল বলেন, “নবি খুব ভালো খেলেছে, এনামুলও। আমার মনে হয়, নবি ছিল সত্যিকারের ম্যাচ উইনার।”

৫ উইকেটে ১৯০ রান করে তামিম ইকবালের দল। প্যাটেল মনে করেন, ১৫ রান বেশি করেছে প্রতিপক্ষ।

“১‌৯০ অনেক রান। আমরা শেষের দিকে ভালো বোলিং করতে পারিনি। আমাদের ফিল্ডিংও ভালো ছিল না। এখানটায় উন্নতির অনেক জায়গা আছে। আমরা এখনও শিখছি, উন্নতি করছি।” 

চিটাগংয়ের বিপক্ষে শুরু পেয়েছিলেন রাজশাহীর প্রথম চার ব্যাটসম্যানের সবাই। কিন্তু কেউই পঞ্চাশ ছুঁতে পারেননি। সর্বোচ্চ ৪৬ রান করেন সাব্বির। প্যাটেল মনে করেন, কেউ একজন নিজের ইনিংস বড় করতে পারলে খেলার চিত্রটা ভিন্ন হত।

“যখন ১৯০ রানের লক্ষ্য তাড়া করতে হয় তখন একজনের অন্তত ৭০-৭৫ রানের ইনিংস খেলতে হয়। এই সময়ে জুটিও খুব গুরুত্বপূর্ণ হয়। কিন্তু ভালো শুরু পেলেও আমরা তেমন জুটি গড়তে পারিনি। আমরা জানতাম, এটা কঠিন লক্ষ্য হবে। আমাদের শেষ পর্যন্ত একজন সেট ব্যাটসম্যান দরকার ছিল, এই ম্যাচে যা ছিল না।”

চার ম্যাচের তিনটিতেই হেরেছে রাজশাহী। তবে এতে সব শেষ হয়ে গেছে এমন মনে করেন না ৩১ বছর বয়সী ইংলিশ অলরাউন্ডার প্যাটেল।

“আজকে আমরা হেরেছি কিন্তু এরপরও ১৭১ রান করেছি। আমরা কিছু ভালো করছি, কিছু গড়পড়তার ক্রিকেট খেলছি। এটাই টি-টোয়েন্টি ক্রিকেট। আমরা জানি, আমাদের কয়েকজন ম্যাচ উইনার আছে। নিজেদের ওপর আমাদের বিশ্বাস রাখতে হবে। এখনও অনেক ম্যাচ বাকি আছে। আমরা শেষ চারে থাকতে চাই। আমার মনে হয়, একটা জয় মোমেন্টাম আমাদের দিকে নিয়ে আসবে।”