আবার নির্বাচক চ্যাপেল, চেয়ারম্যান হন্স

চেনা মুখগুলোকেই আবার নতুন করে আনা হলো পুরোনো দায়িত্বে। অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচকের দায়িত্ব পেয়েছেন ট্রেভর হন্স। গ্রেগ চ্যাপেলকে আবার আনা হয়েছে নির্বাচক কমিটিতে। দুজনেরই দায়িত্বটা অবশ্য অন্তবর্তীকালীন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Nov 2016, 06:46 AM
Updated : 17 Nov 2016, 06:46 AM

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সাম্প্রতিক ব্যর্থতায় বুধবার পদত্যাগ করেন আগের নির্বাচক কমিটির চেয়ারম্যান রডনি মার্শ। এরপর ক্রিকেট অস্ট্রেলিয়ার জরুরি সভায় এল নতুন কমিটির সিদ্ধান্ত। মার্শের কমিটির সদস্য হন্স আপাতত দায়িত্ব চালিয়ে যাবেন চেয়ারম্যান হিসেবে। আর নতুন সদস্য চ্যাপেল। আগের কমিটির সদস্য মার্ক ওয়াহও থাকছেন।

মার্শের কমিটিতে ২০১৪ সাল থেকে ছিলেন হন্স। সাবেক লেগ স্পিনিং অলরাউন্ডারের জন্য কোনো দায়িত্বই নতুন নয়। ১৯৯৩ থেকে ২০০৬ পর্যন্ত দীর্ঘ সময় ছিলেন অস্ট্রেলিয়ার নির্বাচক। এর মধ্যে ১০ বছর ছিলেন প্রধান নির্বাচকই।

চ্যাপেল প্রথমবার নির্বাচক হয়েছিলেন ১৯৮৪ সালে, আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পরপরই। ছিলেন ১৯৮৮ পর্যন্ত। এরপর ছিলেন ২০১০ থেকে ২০১১ পর্যন্ত। এরপর কাজ করছিলেন ক্রিকেট অস্ট্রেলিয়ার ন্যাশনাল ট্যালেন্ট ম্যানেজার হিসেবে।

দুজনকে অন্তবর্তীকালীন দায়িত্বে রেখে দীর্ঘমেয়াদী নির্বাচক ও চেয়ারম্যান খোঁজার কাজ চালিয়ে যাবে ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে কোনো সুনির্দিষ্ট সময়সীমা ঠিক করেনি বোর্ড। হন্স-চ্যাপেলের ভারপ্রাপ্ত দায়িত্বের মেয়াদও তাই লম্বা হতে পারে।