শাহরিয়ারের প্রশংসায় তামিম, মুশফিক

চার ম্যাচে তিনটি অর্ধশতক করা শাহরিয়ার নাফীসকে প্রশংসায় ভাসিয়েছেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। চিটাগং ভাইকিংস অধিনায়ক তামিমের কাছে চলতি আসরে এখন পর্যন্ত সেরা ব্যাটসম্যান শাহরিয়ার। আর বরিশাল অধিনায়কের মতে, তাদের শীর্ষে উঠায় বড় অবদান এই বাঁহাতি ব্যাটসম্যানের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Nov 2016, 01:24 PM
Updated : 14 Nov 2016, 01:28 PM

সোমবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বরিশালের ৩ উইকেটের জয়ে ৬৫ রানের চমৎকার ইনিংস খেলেন শাহরিয়ার। রাজশাহী কিংসের বিপক্ষে তার ৬৩ রানের ইনিংস মাঠে বসেই দেখেছিলেন তামিম। আর ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে তার ৫৫ রানের ইনিংসটি দেখেন টিভিতে। তাতে তামিমের মনে হয়েছে, এবার নতুন কিছু শটও খেলছেন শাহরিয়ার।

“এই মুহূর্তে বিপিএলে সবচেয়ে ভালো ব্যাটিং করছেন উনি। আমার মনে হয়, টি-টোয়েন্টি ফরম্যাটে রান করতে অনেক কাজ করেছেন তিনি এবং সাফল্যও পাচ্ছেন। সত্যি বলতে কী, আমি তার ব্যাটিং খুব উপভোগ করেছি। যে শটগুলো আগে খেলতেন না তেমন অনেক শটই এখন খেলছেন।”

টপ অর্ডারে বরিশালের সমাধান হয়ে এসেছেন শাহরিয়ার। প্রথম দুই ম্যাচে পাঁচ নম্বরে ব্যাট করা এই অভিজ্ঞ ব্যাটসম্যানকে পরের দুই ম্যাচে তিন নম্বরে পাঠায় দল। টানা দুই ম্যাচে ফিফটি করে দেন আস্থার প্রতিদান। মুশফিক মুগ্ধ শাহরিয়ারের প্রচেষ্টায়।

“শাহরিয়ার অসাধারণ খেলেছেন। সেরা চারে যারা থাকবেন তাদের বড় ইনিংস খেলা টি-টোয়েন্টিতে খুবই গুরুত্বপূর্ণ। এখানটায় তিনি খুব ভালো করেছেন। এটা আমাদের জন্য ভীষণ ভালো হয়েছে।”

১৮৪ রান করে চলতি আসরে এই মুহূর্তে সেরা রান সংগ্রাহক শাহরিয়ার। তিনি জানান, নিজেকে ফিট রেখে কঠোর পরিশ্রম করে যাওয়ার সুফল পাচ্ছেন তিনি।

“আমি সব সময় আমার খেলার উন্নতি করার চেষ্টা করি। নিজেকে ফিট রাখতে কঠোর পরিশ্রম করি। আমি বিশ্বাস করি, আমি ক্যারিয়ারের এমন পর্যায়ে আছি যেখানে নিজেকে ধরে রাখলে অনেক ওপরে যাব। নিজেকে ধরে রাখতে না পারলে অনেক পিছিয়ে যাব।” 

দুই মাস জাতীয় দলের ক্যাম্পে থাকা খুব সাহায্য করেছে শাহরিয়ারকে। বিপিএল শুরুর আগে সাত দিনের একটা ক্যাম্প করেছিল বরিশাল। সেটাও খুব সহায়ক হয়েছে বলে জানান এই বাঁহাতি ব্যাটসম্যান।

“চেষ্টা করেছি নিজের খেলাটা আরেকটু নিখুঁত করতে। স্কিল বাড়ানোর চেষ্টা করেছি। টি-টোয়েন্টি ক্রিকেটে স্কিল খুব গুরুত্বপূর্ণ। উন্নতি করার চেষ্টা করছি আর এই প্রচেষ্টা অব্যাহত থাকবে।”