স্লোয়ার দিয়েই চলতে হবে: আবুল হাসান

ব্যাটসম্যানদের রাজত্বে বোলারদের টিকে থাকতে হলে বৈচিত্রের বিকল্প নেই। স্লোয়ারের পর স্লোয়ার ডেলিভারি দিয়ে খুলনা টাইটানসের বাটসম্যানদের বিভ্রান্ত করে ৫ উইকেট নিয়েছেন আবুল হাসান। রাজশাহী কিংসের পেসার বলছেন, টি-টোয়েন্টিতে এভাবেই কাজ চালাতে হবে বোলারদের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Nov 2016, 01:40 PM
Updated : 9 Nov 2016, 03:35 PM

বাংলাদেশের দ্বিতীয় বোলার হিসেবে বিপিএলে ৫ উইকেটের দেখা পেয়েছেন আবুল হাসান। বিপিএলের দ্বিতীয় দিনে খুলনা টাইটানসের বিপক্ষে ৫ উইকেট নিয়েছেন ২৮ রানে। চারটি উইকেটই ছিল স্লোয়ার বলে।

ম্যাচ শেষ সংবাদ সম্মেলনে আবুল হাসান জানালেন, বোলার হিসেবে টি-টোয়েন্টি নিজেকে মেলে ধরতে্ বোলিং এনেছেন বৈচিত্র।

“আসলে আমরা সবাই জানি টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের খেলা। বোলারদের তেমন কিছু করার সুযোগ থাকে না। উইকেটটা দেখে মনে হয়েছিল বল একটু ধরবে। আমার পরিকল্পনা ছিল বোলিংয়ে বৈচিত্র আনা। এ কারণেই হয়ত আজকে আমি আজকে সাফল্য পেয়েছি।”

“স্লোয়ার ডেলিভারিটা নিয়ে আমি অনেক কাজ করেছি। আজকে সেটার ফল পেলাম।”

আবুল হাসানের বেশ কটি স্লোয়ার ডেলিভারি ছিল লেগ স্পিনারদের মতো, হাতের পেছন ভাগ দিয়ে, যেটি রপ্ত করা বেশ কঠিন। আবুল হাসান জানালেন, টি-টোয়েন্টির চাহিদা পূরণেই এটি আয়ত্ত করেছেন।

“কিছু কিছু মানুষের কিছু কিছু জিনিস থাকে, হয়ত বা বলতে পারেন এটা আমার শক্তিশালী দিক। এটা নিয়ে আমি সব সময় কাজ করি অনুশীলনে। বিপিএল টি-টোয়েন্টি খেলা, তো এটা দিয়েই চলতে হবে।”

আবুল হাসানের ৫ উইকেটের পরও অবশ্য ম্যাচটি জিততে পারেনি রাজশাহী। ৩ উইকেট হাতে নিয়ে শেষ ১১ বলে প্রয়োজন ছিল ৯ রান। সেই ম্যাচ তারা হেরে গেছে ৩ রানে।

অভিষেক টেস্টে সেঞ্চুরি করা আবুল হাসানের কাছে শেষ দিকে ব্যাট হাতেও কিছু চাইছিল দল। কিন্তু তিনি পারেননি, পারেননি তার কোনো সতীর্থও। এই পেসার বললেন, তারা নিজেরাই ম্যাচটা ফেলে দিয়েছেন মুঠো থেকে।

“আমাদের পরিকল্পনা ছিল সিঙ্গেল নিয়ে খেলা। শেষ পর্যন্ত আমি যদি সিঙ্গেল নিয়ে খেলতাম, হয়ত এমনটি হতো না। আমরা নিজেরাই উইকেট উপহার দিয়ে এসেছি। আমরা উইকেটগুলো না দিয়ে এলে অন্য রকম হতে পারত ম্যাচটি।”