তারকাদের ছায়া হয়ে থেকো না, সতীর্থদের তামিম

দেশ-বিদেশের অনেক তারকা ক্রিকেটার খেলছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগে। তাদের ছায়ায় চাপা না পড়ে সতীর্থদের নিজেদের মেলে ধরার পরামর্শ দিয়েছেন চিটাগং ভাইকিংসের অধিনায়ক তামিম ইকবাল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2016, 02:13 PM
Updated : 8 Nov 2016, 02:13 PM

প্রতি বছর বিপিএল দিয়ে আগমণী বার্তা জানান দুয়েকজন ক্রিকেটার। তামিম চান এবার সতীর্থদের মধ্য থেকে বের হয়ে আসুক নতুন তারকা।

“আমি ম্যাচ শুরুর আগে স্থানীয় ক্রিকেটারদের বলি, হয়ত আমাদের দলে ৪/৫ জন বড় নাম আছে। কিন্তু কোনো দিন তাদের ছায়া হয়ে থেকো না। ওদেরকে দেখাও যে, তুমি কত ভালো ক্রিকেটার। নিজেকে প্রকাশ করার চেষ্টা করো।”

“প্রতি বিপিএলে আমরা দুই-তিনজন বাংলাদেশি হিরো পাই। আমি বলেছি, এবার এটা আমার দল থেকেই চাই। আমার দল থেকেই যেন ওরা বের হয়।”

বাংলাদেশের ক্রিকেটের তেমনই এক নায়ক তাসকিন আহমেদ। তরুণ এই পেসার অবশ্য মঙ্গলবার ভালো করতে পারেননি। তবে তামিমের বিশ্বাস, নিজের ভুল থেকে দ্রুত শিখবে দলের গুরুত্বপূর্ণ এই সদস্য।

“শেষ ওভারে তাসকিন ১৮ রান দিয়েছে। আমরা ম্যাচ জিতেছি কিন্তু ও যদি রান কম দিত, আমাদের রান রেট আরও ভালো থাকত। তবে তার চেয়েও বড় ব্যাপার আমি চাই যে, তাসকিন এই জায়গা থেকে শিখুক।”

“আমি ওকে বলেছিলাম, ধর এই ওভারে ১২ রান দরকার। এটা চিন্তা করিস না যে আমরা জিতে গেছি। চিন্তা কর ১২ রান আছে, তোর পরিকল্পনা কি সেভাবে বোলিং কর। পারেনি কিন্তু আমি নিশ্চিত ও ওর ভুল থেকে শিখবে। ও আমাদের একজন গুরুত্বপূর্ণ বোলার। ও যদি ভালো করে আমাদের জন্য সুবিধা হবে।”