মুস্তাফিজকে নিয়ে আশাবাদী নির্বাচকরা

অস্ত্রোপচারের পর পুনর্বাসনে থাকা মুস্তাফিজুর রহমানের উন্নতি হচ্ছে প্রত্যাশা মতোই। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীনের বিশ্বাস, ডিসেম্বরের মাঝামাঝি পুরো ফিট হয়ে উঠবেন এই বাঁহাতি পেসার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Nov 2016, 07:53 AM
Updated : 5 Nov 2016, 11:28 AM

পুনর্বাসনে থাকা মুস্তাফিজ এখনও পুরো রান আপে, পুরো দমে বোলিং শুরু করেননি। নিউ জিল্যান্ড সফরের আগে প্রস্তুতি ক্যাম্পের দলে তবু রাখা হয়েছে এই বাঁহাতি পেসারকে।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানালেন, নিউ জিল্যান্ড সফরে পুরো ফিট মুস্তাফিজকে পাওয়া যাবে বলেই বিশ্বাস তাদের।

“মুস্তাফিজ টুকটাক বোলিং শুরু করেছে। ফিজিও-ডাক্তারদের সঙ্গে কথা বলে আমরা জানতে পেরেছি, ডিসেম্বরের ১৫ তারিখের মধ্যে ও পুরাপুরি ফিট হয়ে উঠবে। প্রথম ওয়ানডের আগে তার পরও ১০ দিনের মতো সময় থাকবে। আশা করি, শতভাগ ফিট মুস্তাফিজকে নিয়েই মাঠে নামতে পারব আমরা।”

জাতীয় দলের ফিজিও বায়েজিদুল ইসলাম খানও আশাবাদী মুস্তাফিজকে পাওয়া নিয়ে।

“গত ১ তারিখ থেকে ক্রিকেট বলে বোলিং শুরু করেছে মুস্তাফিজ। ৩ তারিখে করেছে। আজকেও ছিল সূচিতে, বৃষ্টির জন্য বাদ দেওয়া হয়েছে। আপাতত ৪-৫ পদক্ষেপে আস্তে আস্তে বোলিং করছে। ২২ নভেম্বরের পর পুরো রান আপে বোলিং করতে পারবে বলে বিশ্বাস আমাদের। ডিসেম্বরের মাঝামাঝি পুরো ফিট হয়ে ওঠার কথা।”

গত জুলাইয়ে ইংল্যান্ডে সাসেক্সের হয়ে খেলতে গিয়ে চোট পান মুস্তাফিজ। লন্ডনে গত ১১ অগাস্ট অস্ত্রোপচার হয় তার বাঁ কাধে। দেশে ফিরে কয়েক দিনের বিশ্রামের পর শুরু হয় কয়েক ধাপের পুনর্বাসন। সব ঠিকঠাক থাকলে নিউ জিল্যান্ড সফরেই আবার মাঠে দেখা যাবে বাংলাদেশের বোলিং আক্রমণের মূল অস্ত্রকে।