গেইলের সঙ্গে উদ্বোধন করতে উন্মুখ তামিম

টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন, সময়ের সবচেয়ে বিস্ফোরক ব্যাটসম্যান ক্রিস গেইলের সঙ্গে ইনিংস উদ্বোধন করতে উন্মুখ তামিম ইকবাল। তবে ওয়েস্ট ইন্ডিজের তারকা ব্যাটসম্যানকে বাড়তি গুরুত্ব দিতে রাজি নন চিটাগং ভাইকিংসের অধিনায়ক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Nov 2016, 10:53 AM
Updated : 4 Nov 2016, 10:53 AM

আগামী শনিবার বিপিএলে নিজেদের প্রথম ম্যাচে মুশফিকুর রহিমের বরিশাল বুলসের মুখোমুখি হবে চিটাগং। গেইলের সঙ্গে ইনিংস উদ্বোধনের জন্য অবশ্য আরও কিছু দিন অপেক্ষা করতে হবে তামিমকে। ক্যারিবিয়ান তারকা এখনও যোগ দেননি দলের সঙ্গে।

“আমি অবশ্যই ওর সঙ্গে ওপেন করতে মুখিয়ে আছি। ওর সঙ্গে কখনওই ব্যাটিং করিনি। ভিন্ন অনুভূতি হবে। এমন একজন খেলোয়াড়… যেদিন খেলে মনে হয়, ক্রিকেট খেলাটি কতটা সোজা! এই ফরম্যাটে সে সন্দেহাতীতভাবে সেরা ক্রিকেটার।”

“তবে আমি দলের মধ্যে ক্রিস গেইল ফ্যাক্টর চাই না। যখন এ রকম কোনো ফ্যাক্টর থাকে এবং ওই খেলোয়াড় ব্যর্থ হয় তখন পুরো দল ব্যর্থ হয়ে যায়। আমি মনে করি, গেইল আমাদের জন্য যতটা গুরুত্বপূর্ণ ঠিক (এনামুল হক) বিজয়ও আমাদের জন্য তত গুরুত্বপূর্ণ। সবার গুরুত্ব সমান থাকতে হবে। আমি কোনো খেলোয়াড়কে বাড়তি গুরুত্ব দিতে রাজি নই।”

গেইল এলে হয়তো ঝড় তুলবেন। তামিম মনে করেন, ব্যাটিং সহায়ক উইকেট পেলে অন্য ব্যাটসম্যানরাও জ্বলে উঠবেন। 

“এটা টি-টোয়েন্টি ক্রিকেট, এখানে যত বেশি রান তত বেশি মজা। আমি তো আশা করব, দুই ইনিংসেই ১৭০/১৮০ রান হবে। টি-টোয়েন্টিতে সবাই আসে চার-ছয় দেখার জন্য, এটা হলেই ভালো হবে।”