পাকিস্তানের বোলিং কোচ হলেন আজহার মাহমুদ

পাকিস্তানের বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন দেশটির সাবেক অলরাউন্ডার আজহার মাহমুদ। তার দুই বছরের মেয়াদ শুরু হবে আগামী ১৭ নভেম্বর নিউ জিল্যান্ড সফরের প্রথম টেস্ট থেকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Nov 2016, 12:19 PM
Updated : 2 Nov 2016, 12:19 PM

মাহমুদ এরই মধ্যে শারজাহতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের তৃতীয় টেস্ট খেলতে থাকা পাকিস্তান দলের সঙ্গে যোগ দিয়েছেন।

২০১৬ সালের ফেব্রুয়ারিতে এশিয়া কাপে মুস্তাক আহমেদের জায়গায় সাময়িকভাবে বোলিং কোচের দায়িত্ব পেয়েছিলেন ৪১ বছর বয়সী মাহমুদ। এর পর টি-টোয়েন্টি বিশ্বকাপে মুস্তাকের সঙ্গে কাজ করেন তিনি। গত অগাস্টে ইংল্যান্ডের বিপক্ষে সীমিত ওভারের সিরিজেও দলের সঙ্গে ছিলেন মাহমুদ।

মাহমুদের বারবার সংক্ষিপ্ত সময়ের জন্য এই দায়িত্ব পালনের কারণ ছিল তিনি ২০১৬ সালের জুলাই পর্যন্ত ইংলিশ কাউন্টি ক্লাব সারের সঙ্গে খেলোয়াড় হিসেবে চুক্তিবদ্ধ ছিলেন।

ইংল্যান্ড সফরের শেষ থেকে পাকিস্তানের কোনো বোলিং কোচ ছিল না। সাবেক ফাস্ট বোলার আকিব জাভেদসহ বেশ কয়েকজন প্রার্থীকে নিয়ে ভাবছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। আকিব অবশ্য পিএসএলের দল লাহোর কালান্দার্সের ক্রিকেট অপারেশন্স প্রধানের পদ ছাড়তে চাননি।

কোচিং পেশায় মাহমুদের অভিজ্ঞতা এখনও এক বছরও হয়নি। তবে পাকিস্তানের হয়ে ১০ বছর খেলেছেন এই অলরাউন্ডার। ২০০৭ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেওয়ার পর টি-টোয়েন্টি বিশেষজ্ঞ হিসেবে ইংল্যান্ড, ভারত, বাংলাদেশ, নিউ জিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের ঘরোয়া ক্রিকেটে খেলেন তিনি।

নিউ জিল্যান্ড সফরে পাকিস্তান দুটি টেস্ট ম্যাচ খেলবে।