অভিষেকের অপেক্ষায় আনসারি, বিশ্রামে ব্রড

অভিষেকটা হতে পারত গত বছরই। পাকিস্তানের বিপক্ষে সিরিজের ইংল্যান্ড দলে ডাক পেয়েছিলেন জাফর আনসারি। কিন্তু ডাক পাওয়ার পরপরই চোট পান বুড়ো আঙুলে। অস্ত্রোপচার হয় দু দফায়। অবশেষে বছর খানেক পর আসছে সে স্বপ্ন পূরণের মুহূর্ত। মিরপুর টেস্টেই অভিষেক হতে যাচ্ছে বাঁহাতি এই স্পিনিং অলরাউন্ডারের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2016, 12:02 PM
Updated : 27 Oct 2016, 12:57 PM

আনসারির অভিষেক টেস্টেই একটি মাইলফলক ছোঁয়ার কথা ছিল স্টুয়ার্ট ব্রডের। তবে এই টেস্টে বিশ্রাম দেওয়া হয়েছে ইংলিশ পেসারকে। শততম টেস্ট খেলার জন্য তাই আরও কদিন অপেক্ষা করতে হবে ব্রডকে।
 
মিরপুর টেস্টের আগের দিন সংবাদ সম্মেলনে একাদশ নিশ্চিত করে দিলেন অ্যালেস্টার কুক, “জাফরের অভিষেক হতে যাচ্ছে, ওকে নেওয়া হচ্ছে গ্যারেথের (ব্যাটি) জায়গায়। আর ব্রডের জায়গায় আসছে ফিনি (স্টিভেন ফিন)।”
 

গত বছরের মে মাসে ওয়ানডে অভিষেক হয়েছিল আনসারির। আন্তর্জাতিক অভিজ্ঞতা এখনও পর্যন্ত আয়ারল্যান্ডের বিপক্ষে সেই ম্যাচটিই। এবার টেস্টের আগে বিসিবি একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে নিয়েছিলেন ৪ উইকেট।
৬ বছর আগে বাংলাদেশের বিপক্ষেই চট্টগ্রামে অভিষেক হয়েছিল ফিনের। ক্যারিয়ার জুড়ে আসা-যাওয়া হয়েছে অনেকবার। এবার ফিরছেন আরেক দফায়। চট্টগ্রাম টেস্টে পেস প্রতিকূল উইকেটে প্রথম ইনিংসে বিবর্ণ ছিলেন ব্রড। তবে দ্বিতীয় ইনিংসে পুরোনো বলে দারুণ বোলিং করেছিলেন। ৩১ রানে নিয়েছিলেন ২ উইকেট।