প্রতিবন্ধী ক্রিকেট: প্রতিরোধ গড়েও হার বাংলাদেশের

বাংলাদেশ, ইংল্যান্ড ও পাকিস্তানের অংশগ্রহণে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে শারীরিক প্রতিবন্ধীদের এবারের টি-টোয়েন্টি টুর্নামেন্টে নিজেদের তৃতীয় ম্যাচে প্রতিরোধ গড়লেও শেষ পর্যন্ত হার ঠেকাতে পারেনি বাংলাদেশ।

জ্যেষ্ঠ প্রতিবেদক দুবাই থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2016, 04:01 PM
Updated : 21 Oct 2016, 04:42 PM

শুক্রবার দুবাইয়ের আইসিসি একাডেমির ওভাল মাঠে ৭ উইকেটে জিতে যায় ইংল্যান্ড।

দিনের দ্বিতীয়ভাগের এই খেলায়ও টসে জিতেন বাংলাদেশের অধিনায়ক মো. আলম খান। বেছে নেন ব্যাটিং। ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১২৬ রান করে বাংলাদেশ। জবাবে ইংল্যান্ড ১৯ ওভারে তিন উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায়।

শেষের দিকে বেশ কয়েকবার ইংল‌্যান্ডকে ওভার প্রতি ৮-সাড়ে ৮ সংগ্রহের টার্গেটেও নিয়ে গিয়েছিল বাংলাদেশ। তবে উইকেট ফেলতে না পারায় ১ ওভার বাকী থাকতেই লক্ষ্যে পৌছে যায় তারা।

ইংল্যান্ডের পক্ষে ব্যাট হাতে ১৯ রান, বল হাতে তিন উইকেট এবং দুটি ক্যাচ ধরে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন জর্ডান উইলিয়ামস।

শারীরিক প্রতিবন্ধীদের নিয়ে প্রথমবারের মতো গত বছর ঢাকায় আন্তর্জাতিক টুর্নামেন্টের আসর বসে আন্তর্জাতিক রেডক্রস কমিটির (আইসিআরসি) আয়োজনে। টুর্নামেন্টে স্বাগতিক বাংলাদেশ, ইংল্যান্ড, পাকিস্তান ছাড়াও অংশ নেয় ভারত ও আফগানিস্তান।

ওই প্রতিযোগিতায় পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ইংল্যান্ড। ওই টুর্নামেন্টের মিডিয়া পার্টনার ছিল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম। সেই আয়োজন বাংলাদেশে ব্যাপক সাড়া ফেলেছিল।