ফলোঅন এড়াতে লড়ছে উইন্ডিজ

পাকিস্তানের বিশাল সংগ্রহের জবাব দিতে লড়ছে ওয়েস্ট ইন্ডিজ। ড্যারেন ব্রাভো ও মারলন স্যামুয়েলসের দুই অর্ধশতকে ফলোঅন এড়ানোর কাছাকাছি রয়েছে জেসন হোল্ডারের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Oct 2016, 08:03 PM
Updated : 15 Oct 2016, 08:03 PM

শুক্রবার প্রথম টেস্টের তৃতীয় দিনের খেলা শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৬ উইকেটে ৩১৫ রান। পাকিস্তানকে আবার ব্যাটিংয়ে পাঠাতে আর ৬৫ রান চাই দলটির।

উইকেটরক্ষক ব্যাটসম্যান শেন ডরিচ ২৭ ও অধিনায়ক হোল্ডার ১০ রানে ব্যাট করছেন। দলের সংগ্রহ কতদূর যাবে তা অনেকটা এই দুই ব্যাটসম্যানের ওপর নির্ভর করছে।  

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ১ উইকেটে ৬৯ রান নিয়ে দিনের খেলা শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। তৃতীয় দিন ৫ উইকেট হারিয়ে আরও ২৪৬ রান যোগ করে তারা।

দিনের দ্বিতীয় ওভারেই ক্রেইগ ব্র্যাথওয়েইটকে বোল্ড করে প্রথম আঘাত হানেন লেগ স্পিনার ইয়াসির শাহ।

শুরুতে উইকেট নেওয়া পাকিস্তান চেপে ধরতে পারেনি ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানদের। পাল্টা আক্রমণে দ্রুত রান তুলে চাপটা সরিয়ে নেন স্যামুয়েলস। ১৩৯ বলে ১৩টি চারে ৭৬ রানের দারুণ ইনিংস খেলা এই ডানহাতি ব্যাটসম্যানকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে বিপজ্জনক হয়ে উঠা তৃতীয় উইকেট জুটি ভাঙেন সোহেল খান।

স্যামুয়েলসের সঙ্গে ১১৩ রানের জুটি উপহার দেওয়া ব্রাভো জার্মেইন ব্ল্যাকউডের সঙ্গে গড়েন ৭৭ রানের আরেকটি ভালো জুটি। সাবলীল ব্যাটিংয়ে দলকে তিনশ’ রানের দিকে নিয়ে যাওয়া ওয়েস্ট ইন্ডিজকে বড় একটা ধাক্কা দেন ওয়াহাব রিয়াজ।

বাঁহাতি এই পেসার পরপর দুই ওভারে বিদায় করেন ৬টি চারে ৩৭ রান করা ব্ল্যাকউড ও রোস্টন চেইজকে। দ্বিতীয় দিন দ্বাদশ ওভারে ক্রিজে আসা ব্রাভো তৃতীয় দিন শেষ বেলায় আউট হন দলকে তিনশ’ রানে পৌঁছে দিয়ে। এই বাঁহাতি ব্যাটসম্যান অভিষিক্ত স্পিনার মোহাম্মদ নওয়াজের তৃতীয় শিকারে পরিণত হওয়ার আগে করেন ৮৭ রান।

বাঁহাতি ব্যাটসম্যান ব্রাভো উইকেটে ছিলেন ৩৯৮ মিনিট। খেলেছেন ২৫৮ বল। বল ছাড়ার দিকে বেশি মনোযোগী থাকলেও দারুণ কিছু শটও খেলেছেন তিনি। মাটি কামড়ে পড়া থাকা ইনিংসে আছে ৯টি চার ও একটি ছক্কা।

দিনের বাকি সময়টুকু হোল্ডারকে নিয়ে নিরাপদেই কাটিয়ে দিয়েছেন ডরিচ। দ্বিতীয় বল এখনও নতুন রয়েছে। উইকেট থেকে বোলাররা কিছুটা সহায়তাও পাচ্ছেন। তাই সামনে আরও অনেক বেশি লড়াই করতে হবে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানদের।

পাকিস্তানের ইয়াসির ও ওয়াহাব দুটি করে উইকেট নেন।  

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান ১ম ইনিংস: ৫৭৯/৩ ডিক্লে.

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস: (আগের দিন ৬৯/১) ১০৯ ওভারে ৩১৫/৬ (ব্র্যাথওয়েইট ৩২, জনসন ১৫, ব্রাভো ৮৭, স্যামুয়েলস ৭৬, ব্ল্যাকউড ৩৭, চেইস ৬, ডরিচ ২৭*, হোল্ডার ১০*; ওয়াহাব ২/৫৩, ইয়াসির ২/৯৭, নওয়াজ ১/৩৮, সোহেল ১/৫৬)