রাজ্জাকের ঝড়ো ৯৭

ঝড়ো এক ইনিংসে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) তৃতীয় দিন বরিশালের বিপক্ষে খুলনাকে প্রথম ইনিংসে লিড এনে দিয়েছেন আব্দুর রাজ্জাক। প্রথম ইনিংসে দলের সংগ্রহ চারশ’ ছাড়াতে চমৎকার এক ইনিংস খেলেছেন মেহেদি হাসান মিরাজও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Sept 2016, 12:05 PM
Updated : 27 Sept 2016, 02:05 PM

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে এনসিএলের প্রথম স্তরের ঢাকা ও ঢাকা মেট্রোর ম্যাচে টানা দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত হয়েছে। বৃষ্টির দাপটে প্রথম দিন খেলা হয়েছিল মাত্র ১৫ ওভার। তাতে ঢাকা মেট্রোর রান ২ উইকেটে ৪৭।

খুলনা-বরিশাল

এনসিএলের প্রথম স্তরের ম্যাচের তৃতীয় দিনের খেলা শেষে দ্বিতীয় ইনিংসে বরিশালের সংগ্রহ ৩ উইকেটে ১২২ রান। শাহিন হোসেন ১৬ ও আল আমিন জুনিয়র ২ রানে ব্যাট করছেন।

এখনও ৪১ রানে পিছিয়ে রয়েছে গতবার দ্বিতীয় স্তর থেকে উঠে আসা দলটি।

প্রথম ইনিংসে অর্ধশতক করা শাহরিয়ার নাফীস খেলেছেন ৭২ রানের আরেকটি ভালো ইনিংস। ১২৭ বলে ১০টি চারে ৭২ রান করেন এই বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যান। প্রথম ইনিংসে ৭৬ রান করেছিলেন তিনি।

দ্রুত ফিরে যান অন্য উদ্বোধনী ব্যাটসম্যান নুরুজ্জামান। থিতু হয়ে বিদায় নেন ফজলে মাহমুদ (৪৪ বলে ২২)।

খুলনার মিরাজ, আব্দুল হালিম ও নাহিদুল ইসলাম একটি করে উইকেট নেন।

এর আগে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে ৪ উইকেটে ২২১ রান নিয়ে দিনের খেলা শুরু করে স্বাগতিক দল।

মোহাম্মদ মিঠুন (৩৩), নুরুল হাসান (২২) ও জিয়াউর রহমানের (১) দ্রুত বিদায়ে ভালো অবস্থানে থাকার সুবিধা হারাতে বসেছিল খুলনা। সেখান থেকে দলকে ৪২৪ পর্যন্ত নিয়ে যাওয়ার কৃতিত্ব রাজ্জাক-মিরাজের।

অষ্টম উইকেটে দুই জনে গড়েন ১২০ রানের চমৎকার এক জুটি। সোহাগ গাজীর বলে মিরাজ এলবিডব্লিউর ফাঁদে পড়লে ভাঙে এই জুটি। ১১৮ বলে বলে খেলা মিরাজের ৭৩ রানের ইনিংসটি ৯টি চারে গড়া।

মাত্র তিন রানের জন্য শতক পাননি জাতীয় দলের বাইরে থাকা রাজ্জাক। শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ৮৩ বলে ৮টি চার ও তিনটি ছক্কায় ৯৭ রান করেন তিনি।

বরিশালের সোহাগ (৩/১০৪) ও গোলাম কবীর (৩/৩২) তিনটি করে উইকেট নেন। অধিনায়ক কামরুল ইসলাম রাব্বি ২ উইকেট নেন ১০৮ রানে।