মাহমুদউল্লাহর বৃষ্টি ভেজা ফিল্ডিং অনুশীলন

সোমবার দুপুরে শের-ই-বাংলায় ফিল্ডিং অনুশীলন করছিল বাংলাদেশ দল। পরিষ্কার আকাশ হুট করেই ঢেকে গেল কালো মেঘে। একটু পরই তুমুল বৃষ্টি। ক্রিকেটার, সাপোর্ট স্টাফের সবাই ছুটে এলেন ড্রেসিং রুমে। কিন্তু মাঠে রয়ে গেলেন দুজন। মাহমুদউল্লাহ ও সহকারী কোচ রিচার্ড হ্যালসল!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Sept 2016, 01:39 PM
Updated : 26 Sept 2016, 01:39 PM

আগের দিন আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডেতে বাংলাদেশের ফিল্ডিং ছিল বেশ খাপছাড়া। সহজ ক্যাচ পড়েছে, হাত ফসকে বেরিয়ে গেছে বল, শরীরী ভাষায় ছিল না বারুদ। তাই ম্যাচ হেরেও আফগানিস্তান যেখানে অনুশীলন করেনি সোমবার, জিতেও বাংলাদেশ ঠিকই করেছে অনুশীলন। মাঠে আসার মূল লক্ষ্যই ছিল ফিল্ডিং অনুশীলন।

এমনিতে দলের অন্যতম নির্ভরযোগ্য ফিল্ডার হলেও প্রথম ম্যাচে সহজ ক্যাচ ছেড়েছেন মাহমুদউল্লাহ। তার হাত গলে বল হয়েছে বাউন্ডারি। এজন্যই হয়ত বৃষ্টির মধ্যেই মাহমুদউল্লাহকে নিয়ে কাজ চালিয়ে গেলেন হ্যালসল। অনুশীলন করালেন উঁচু ক্যাচ।

এক পর্যায়ে বৃষ্টির বেগ তীব্রতর হলে আর মাঠে থাকতে পারেননি দুজন। মাহমুদউল্লাহ আর বাংলাদেশ দলের অনুশীলন এদিনের মতো অসমাপ্তই থেকে যায়।

পরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মাহমুদউল্লাহ বললেন, লম্বা বিরতির কারণেই আগের দিন ফিল্ডিং ছিল হতশ্রী।

“১০ মাস পর আমরা ওয়ানডে খেলেছি, এজন্যই কিছু সমস্যা ছিল। একটু মরচে ধরে গিয়েছিল। আজকে বেশ কিছুক্ষণ অনুশীলন করলাম। আশা করি, পরের ম্যাচে ঠিক হয়ে যাবে।”

মরচে পড়ার প্রমাণ শুধু ফিল্ডিং নয়, ছিল ব্যাটিং-বোলিংয়েও। কোনোটিই খুব গোছানো হয়নি। মাহমুদউল্লাহর আশা, পরের ম্যাচেই এসব আর দেখা যাবে না।

“আশা করব এটা কেটে যাবে। সবাই এই ব্যাপারটা অনুভব করছে যে সব বিভাগেই পরের ম্যাচে আরও ভালো করতে হবে।”