পাকিস্তানের ওয়ানডে দলে আকমল, শফিক

পাকিস্তান দলে ফিরেছেন উমর আকমল ও আসাদ শফিক। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৬ সদস্যের দলে এই দুই ব্যাটসম্যানকে দলে রেখেছেন দেশটির নির্বাচকরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Sept 2016, 10:59 AM
Updated : 25 Sept 2016, 03:32 PM

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে থাকা সামি আসলাম ও উমর গুল ওয়েস্ট ইন্ডিজ সিরিজে জায়গা পাননি। আর চোটের কারণে দলে নেই মোহাম্মদ হাফিজ।

আকমল ও শফিক পাকিস্তানের হয়ে সবশেষ ওয়ানডে খেলেন গত বছর। শফিকের সবশেষ ম্যাচটি ছিল হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে গত অক্টোবরে। ২০১৫ বিশ্বকাপের পর থেকে আর পাকিস্তানের ওয়ানডে দলে ছিলেন না আকমল।

ফর্মহীনতার কারণেই ওয়ানডে দলের বাইরে ছিলেন শফিক। তবে সম্প্রতি জাতীয় টি-টোয়েন্টি কাপে ভালো ফর্ম দেখিয়ে দলে ফিরলেন তিনি। ৫১.৬৬ গড়ে ৩১০ রান নিয়ে টুর্নামেন্টের চতুর্থ সর্বোচ্চ রান করেন শফিক।

গত মে মাসে ইংল্যান্ড সফরের আগে শৃঙ্খলাজনিত কারণে জাতীয় দলের ক্যাম্প থেকে বাদ পড়েন আকমল। আচরণের এই সমস্যা আর হবে না বলে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে আকমল নিশ্চয়তা দেওয়ার পর তাকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই চলমান টি-টোয়েন্টি সিরিজের দলে নেয় নির্বাচকরা।

পাকিস্তান ওয়ানডে দল: আজহার আলি (অধিনায়ক), শারজিল খান, বাবর আজম, আসাদ শফিক, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ (সহ-অধিনায়ক), উমর আকমল, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ নওয়াজ, ইমাদ ওয়াসিম, ইয়াসির শাহ, রাহাত আলি, মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ, হাসান আলি, সোহেল খান।