ইমাদের স্পিনে উইন্ডিজকে হারাল পাকিস্তান

ক্যারিয়ার সেরা বোলিংয়ে প্রথম টি-টোয়েন্টিতে লক্ষ্যটা ছোটই রেখেছিলেন ইমাদ ওয়াসিম। উইকেটে বোলারদের জন্য বেশ সহায়তা ছিল বলে এরপরও আশা ছিল ওয়েস্ট ইন্ডিজের। তবে বিশ্ব চ্যাম্পিয়নদের গুঁড়িয়ে পাকিস্তানকে সহজ জয় এনে দিয়েছেন টপ অর্ডার ব্যাটসম্যানরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2016, 07:49 PM
Updated : 24 Sept 2016, 09:43 AM

৯ উইকেটের জয়ে তিন ম্যাচের সিরিজে এগিয়ে গেল পাকিস্তান। এ নিয়ে টানা দুই ম্যাচে ৯ উইকেটের জয় পেল দলটি। ইংল্যান্ড সফরে একমাত্র টি-টোয়েন্টিও এই ব্যবধানে জিতেছিল সরফরাজ আহমেদের দল।

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার টস হেরে ব্যাট করতে নেমে এক বল বাকি থাকতে ১১৫ রানে অলআউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ১৪ ওভার ২ বলে এক উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান।

লক্ষ্য তাড়ায় আক্রমণাত্মক শুরু করে পাকিস্তান। ১৮ বলে ২২ রান করে ফিরে যান শারজিল খান। চতুর্থ ওভারের সেই সাফল্যের আর উইকেটের দেখা পায়নি ওয়েস্ট ইন্ডিজ।

অবিচ্ছিন্ন দ্বিতীয় উইকেটে খালিদ লতিফের সঙ্গে ৮৮ রানের জুটিতে পাকিস্তানকে অনায়াস জয় এনে দেন বাবর আজম। নিজের দ্বিতীয় ম্যাচে প্রথম অর্ধশতকের দেখা পাওয়া এই ব্যাটসম্যান অপরাজিত থাকেন ৫৫ রানে। তার ৩৭ বলের ইনিংসটি ৬টি চার ও দুটি ছক্কা সমৃদ্ধ।

উদ্বোধনী ব্যাটসম্যান লতিফ অপরাজিত থাকেন ৩২ বলে ৩৪ রানে। 

এর আগে ওয়াসিমের ক্যারিয়ার সেরা বোলিংয়ে শুরুতেই চাপে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। বিশ্ব চ্যাম্পিয়নদের প্রথম নয় ব্যাটসম্যানের মধ্যে দুই অঙ্কে পৌঁছান কেবল ডোয়াইন ব্রাভো।

বাঁহাতি স্পিনার ওয়াসিমের ঘূর্ণিতে বিভ্রান্ত হয়ে ৪৮ রানের মধ্যে ৮ উইকেট হারিয়ে ফেলে ওয়েস্ট ইন্ডিজ। দলটির শতরান তখন ছিল অনেক দূরের ব্যাপার। তবে নবম উইকেটে জেরোম টেইলরের সঙ্গে ব্রাভোর বিশ্ব রেকর্ড জুটি দলকে তিন অঙ্কের রানে নিয়ে যায়। 

নবম উইকেটে আগের সর্বোচ্চ ছিল সোহেল তানভির ও সাঈদ আজমলের ৬৩। ২০১৩ সালে এই মাঠেই শ্রীলঙ্কার বিপক্ষে রেকর্ড গড়েছিলেন তারা। এবার তাদের ছাড়িয়ে ব্রাভো-টেইলর করেন ৬৬ রান।

ইনিংসের শেষ ওভারে ওয়েস্ট ইন্ডিজের দুই অঙ্কে যাওয়া দুই ব্যাটসম্যানকে ফেরান তানভির।

১৪ রানে ৫ উইকেট নিয়ে পাকিস্তানের সেরা বোলার ওয়াসিম। দেশটির প্রথম স্পিনার হিসেবে টি-টোয়েন্টিতে পাঁচ উইকেট পেলেন তিনি। 

আগামী শনিবার একই ভেন্যুতে হবে দ্বিতীয় টি-টোয়েন্টি।

সংক্ষিপ্ত স্কোর:

ওয়েস্ট ইন্ডিজ: ১৯.৫ ওভারে ১১৫ (চার্লস ৭, লুইস ১, ফ্লেচার ২, স্যামুয়েলস ৪, ব্রাভো ৫৫, পুরান ৫, পোলার্ড ৯, ব্র্যাথওয়েইট ০, নারাইন ১, টেইলর ২১, বদ্রি ১*; ওয়াসিম ৫/১৪, তানভীর ২/২৬, নওয়াজ ১/১৬, হাসান ১/৩২)

পাকিস্তান: (শারজিল ২২, লতিফ ৩৪*, আজম ৫৫*; বদ্রি ১/২৭)

ফল: পাকিস্তান ৯ উইকেটে জয়ী