ইংল্যান্ডের সমান মর্যাদা পাচ্ছে আফগানিস্তান

আফগানিস্তানকে হালকাভাবে নিচ্ছে না বাংলাদেশ। ইংল্যান্ড সিরিজের প্রস্তুতি সিরিজ হিসেবেও নিচ্ছে না দল। তামিম ইকবাল জানালেন, তাদের কাছে ইংল্যান্ডের মতোই গুরুত্ব পাচ্ছে আফগানিস্তান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2016, 12:04 PM
Updated : 23 Sept 2016, 12:06 PM

শুক্রবার বিকেলে শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুশীলনের আগে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তামিম জানালেন সিরিজ নিয়ে দলের ভাবনা।

“আফগানিস্তান বলুন বা অন্য কোনো প্রতিপক্ষ, খেলাটা ক্রিকেট। জিততে হলে নিজেদের ভালো খেলতে হবে। আফগানিস্তান বা কোনো দলকেই আমরা কখনও ছোট করে দেখি না। আমরা যে প্রক্রিয়ায় কাজ করছি, সেটা নিয়ে থাকতে পারাটাই আমাদের জন্য ভালো।”

অনেকেই আফগানিস্তান সিরিজকে দেখছে ইংল্যান্ড সিরিজের প্রস্তুতি সিরিজ হিসেবে। তবে তামিম জানালেন, বাংলাদেশ দল এই সিরিজকে আর যে কোনো সিরিজের মতোই গুরুত্ব দিচ্ছে।
 
“আমি মনে করি না এটা ইংল্যান্ড সিরিজের প্রস্তুতি সিরিজ। আমরা একটি আন্তর্জাতিক ওয়ানডে সিরিজ খেলছি, ইংল্যান্ড সিরিজের মতোই সমান গুরুত্বপূর্ণ এটি। ইংল্যান্ডকে আমরা যে মর্যাদা দেব, আমরা দলের সবাই আফগানিস্তানকেও একই মর্যাদা দিচ্ছি।” 

“ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের আগে যেভাবে প্রস্তুতি নেব, একদম ততটা গুরুত্ব দিয়েই প্রস্তুতি নিচ্ছি এই সিরিজের জন্য। এই তিন ম্যাচের পর বড় সিরিজ আছে, এরকম কোনো ভাবনা দলে নেই। ইংল্যান্ড সিরিজে যেমন করতে হবে, এই সিরিজেও প্রতিটি রান, প্রতিটি উইকেটের জন্য সেভাবেই লড়াই করব।”