বিপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলোর দল গঠন ৩০ সেপ্টেম্বর

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চতুর্থ আসরের জন্য ফ্র্যাঞ্চাইজিগুলো দল গঠন করবে ৩০ সেপ্টেম্বর। টি-টোয়েন্টি টুর্নামেন্ট শুরুর সময় দুই দিন এগিয়ে এনেছে বিপিএলের গভর্নিং কাউন্সিল। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Sept 2016, 05:43 PM
Updated : 11 Sept 2016, 11:33 AM

এর আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান জানিয়েছিলেন আগামী ৬ নভেম্বর শুরু হবে বিপিএলের পরবর্তী আসর। শনিবার এক সভা শেষে গভর্নিং কাউন্সিল জানিয়েছে, ৪ নভেম্বর শুরু হবে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টের চতুর্থ আসর। 

পূর্ণাঙ্গ সফর শেষে আগামী ১ নভেম্বর বাংলাদেশ ছাড়ার কথা রয়েছে ইংল্যান্ড দলের। সেই সিরিজ শেষ হওয়ার তিন দিন পরই আবার মাঠে নামতে হবে সাকিব আল হাসান-তামিম ইকবালদের।

গত নভেম্বর-ডিসেম্বরে বিপিএলের তৃতীয় আসরে অংশ নেয় ছয়টি ফ্র্যাঞ্চাইজি। বরিশাল বুলসকে হারিয়ে শিরোপা জেতে মাশরাফির কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আগামী আসরে অংশ নেবে সাতটি দল। বিপিএলে ফিরবে রাজশাহী ও খুলনার ফ্র্যাঞ্চাইজি।

বকেয়া পাওনা পরিশোধ না করায় সিলেট সুপার স্টার্স ফ্র্যাঞ্চাইজির আগের মালিকপক্ষ আলিফ গ্রুপের সঙ্গে চুক্তি বাতিল করে বিসিবি। এর আগে তারা জানিয়েছিল, সিলেটের ফ্র্যাঞ্চাইজির জন্য নতুন মালিকানাও খোঁজা হচ্ছে। এবার গভর্নিং কাউন্সিল পরের আসরে তাদের না থাকার কথা নিশ্চত করেছে।

বিপিএলের প্রথম দুই আসরে খেলেছিল দুরন্ত রাজশাহী ও খুলনা রয়্যাল বেঙ্গলস। নানা বিতর্কে এক বছর বন্ধ থাকার পর গত বছর আবার নতুন আঙ্গিকে আয়োজন করা হয় বিপিএল। সেখানে যোগ হয় কুমিল্লা ফ্র্যাঞ্চাইজি, কিন্তু খুলনা ও রাজশাহীর জন্য পাওয়া যায়নি আগ্রহী কোনো পক্ষকে।

নতুন দুই ফ্র্যাঞ্চাইজি কিনতে আগ্রহ প্রকাশ করেছে জেমকন গ্রুপ, তানভীর ফুড লিমিটেড, ল্যাবএইড গ্রুপ ও ম্যাঙ্গো এন্টারটেইনমেন্ট লিমিটেড। ঈদের ছুটির পর কে কোন ফ্র্যাঞ্চাইজি পেল তার ঘোষণা দেবে বিসিবি।