দ্বি-স্তরের প্রস্তাব বাতিল বাংলাদেশের জন্য ‘সুখবর’

টেস্ট খেলুড়ে দেশগুলোকে দুই স্তরে ভাগ করার প্রস্তাব ওঠার পর প্রথম প্রতিবাদ করেছিল বাংলাদেশ। এই পদ্ধতি চালু হলে অনিশ্চয়তায় পড়ে যেত বাংলাদেশ ক্রিকেটের ভবিষ্যত। প্রস্তাব বাতিলের পর তাই স্বস্তি প্রকাশ করেছেন ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নাজমুল হাসান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Sept 2016, 02:02 PM
Updated : 7 Sept 2016, 02:02 PM

দ্বি-স্তরের প্রস্তাব আইসিসি বোর্ড সভায় উত্থাপিতই হতে পারেনি। বুধবার দুবাইয়ে আইসিসি প্রধান নির্বাহীদের সভাতেই সিদ্ধান্ত হয় প্রস্তাব প্রত্যাহার করার।

সন্ধ্যায় মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে মাস্টার্স ক্রিকেট কার্নিভালের ফাইনাল শেষে সংবাদ মাধ্যমে মুখোমুখি হয়ে বিসিবি প্রধান নাজমুল হাসান তার স্বস্তির কথা জানান।

“অবশ্যই এটা তো খুবই সুখবর। আমরা নিশ্চিত ছিলাম, এটা হলে ভালো কিছু হবে না। প্রথম থেকেই আমরা প্রতিবাদ করে আসছিলাম। আজ আনুষ্ঠানিকভাবে জানিয়েছে বলে আমরা খুবই আনন্দিত। বাংলাদেশের ক্রিকেট অনিশ্চিত ভবিষ্যতের দিকে যাচ্ছে না।”

বিসিবি প্রধান জানালেন, ভারত প্রস্তাবের বিপক্ষে অবস্থান নেওয়ার পর তারা অনেকটাই নিশ্চিত ছিলেন এটির বাতিলের ব্যাপারে।

“টেনশন খুব একটা ছিলো না সত্যি বলতে। প্রথম থেকেই আমার বিশ্বাস ছিল, এটা করা সম্ভব হবে না। কারণ এখানে নির্দিষ্ট বেনিফিট তো আমাদের দিতে পারছে না যে কেন আমরা বদলাবো। সিইসির সভা থেকে বোর্ড পর্যন্তই তো আনতে পারেনি! আমরা কিন্তু দলে বেশ শক্তিশালীই ছিলাম। আর যখন ভারত চলে এল তখন আর আমি এটা নিয়ে অতোটা চিন্তিত ছিলাম না।”