আয়ারল্যান্ডে বাংলাদেশের মেয়েদের হার

ক্যারিয়ার সেরা বোলিং করেও বাংলাদেশ মহিলা ক্রিকেট দলকে জেতাতে পারেননি খাদিজা তুল কুবরা। প্রথম টি-টোয়েন্টিতে মাত্র একবার সীমানার বাইরে বল পাঠাতে পারা বাংলাদেশ ৬ রানে হেরেছে আয়ারল্যান্ড মহিলা ক্রিকেট দলের কাছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Sept 2016, 01:46 PM
Updated : 5 Sept 2016, 01:46 PM

সোমবার আয়ারল্যান্ডের ব্রেডি ক্রিকেট ক্লাবে বৃষ্টির জন্য ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ১০ ওভারে। টস হেরে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ৫৪ রান করে স্বাগতিকরা। জবাবে ৬ উইকেট হারিয়ে ৪৮ রানের বেশি করতে পারেনি বাংলাদেশ। 

ছোট লক্ষ্য তাড়ায় প্রথম বলে চার হাঁকিয়ে দারুণ শুরু করেন আয়েশা রহমান। পরের ৫৯ বলে আর একবারও চার বা ছক্কা হাঁকাতে পারেনি অতিথিরা।

মুখোমুখি হওয়া দ্বিতীয় বলে শূন্য রানে ফিরে যান লতা মণ্ডল। ১৬ বলে ৮ রান করে শেষ হয় আয়েশার ইনিংস। তবে এক-দুই রান করে নিয়ে আশা বাঁচিয়ে রাখেন ফারজানা হক।

শেষ ওভারে বাংলাদেশের প্রয়োজন ছিল ১০ রান, হাতে ছিল ৭ উইকেট। সেই ওভারের প্রথম বলে ১ রান নেন ফারজানা। পরের তিন বলে ফিরে যান রুমানা আহমেদ, রিতু মণি ও ফারজানা। এর মধ্যে রিতু ফারজানাকে স্ট্রাইক দিতে গিয়ে রান আউট হন। শেষ পর্যন্ত ওই ওভারে ৩ রানের বেশি নিতে পারেনি বাংলাদেশ।

এর আগে ১৮ বলে চারটি চারে ২৬ রানের ইনিংসে দলকে উড়ন্ত সূচনা এনে দেন ক্লেয়ার শিলিংটন। তবে আর কাউকে দুই অঙ্ক পর্যন্ত যেতে দেননি অতিথিরা।

দ্বিতীয় সর্বোচ্চ ৭ রান আসে মেরি ওয়ালড্রনের ব্যাট থেকে। শেষের দিকে দারুণ বোলিংয়ে আইরিশদের চেপে ধরেন কুবরা। ২ ওভারে ৫ রানে তিন উইকেট নেন এই অফ স্পিনার। টি-টোয়েন্টিতে এটাই তার সেরা বোলিং, আগের সেরা ছিল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩/১৪।

আগামী মঙ্গলবার হবে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি।

সংক্ষিপ্ত স্কোর:

আয়ারল্যান্ড: ১০ ওভারে ৫৪/৮ (শিলিংটন ২৬, লুইস ৪, কাভনাহ ৭, গ্রে ১, ওয়ালড্রন ৭, জয়েস ১, গার্থ ৬*, ডিল্যানি ২, কেনেলি ০; জাহানারা ০/৪, পান্না ১/৭, রিতু ১/১১, নাহিদা ০/৯, ফাহিমা ১/৫, রুমানা ১/১৩, কুবরা ৩/৫)

বাংলাদেশ: (আয়েশা ৮, লতা ০, ফারজানা ২৪, নিগার ৭, রুমানা ৫, রিতু ০, ফাহিমা ০*, জাহানারা ২*;  কেনেলি ০/৫, ও’রিলি ২/৫, গার্থ ১/১০, জয়েস ১/৪, সিয়ারা ০/১২, লুইস ০/১২)