ইংল্যান্ডের কাছে হেরেই চলেছে পাকিস্তান

ইংল্যান্ডের কাছে ওয়ানডেতে হেরেই চলেছে পাকিস্তান। কখনও ব্যাটিং, কখনও বোলিং ব্যর্থতা ভোগাচ্ছে তাদের। আগের ম্যাচে রানের পাহাড়ে চাপা পড়া আজহার আলির দল চতুর্থ ওয়ানডেতে হেরেছে লড়াইয়ের পুঁজি গড়তে না পেরে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Sept 2016, 09:44 PM
Updated : 1 Sept 2016, 09:44 PM

পাকিস্তানকে ৪ উইকেটে হারিয়ে সিরিজে ৪-০ ব্যবধানে এগিয়ে গেল ওয়েন মর্গ্যানের দল। আগামী রোববার কার্ডিফে হবে পঞ্চম ও শেষ ওয়ানডে। 

বৃহস্পতিবার লিডসের হেডিংলিতে টস জিতে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ২৪৭ রান করে পাকিস্তান। জবাবে ৪৮ ওভারে ৬ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় ইংল্যান্ড। পাকিস্তানের বিপক্ষে এটি তাদের টানা সপ্তম জয়।

লক্ষ্য তাড়ায় শুরুটা ভালো হয়নি ইংল্যান্ডের। ৭২ রানের মধ্যে ফিরে যান জেসন রয়, অ্যালেক্স হেলস, জো রুট ও মর্গ্যান। বেন স্টোকস ও মইন আলির সঙ্গে দুটি জুটিতে দলকে কক্ষপথে রাখেন সিরিজে প্রথমবারের মতো খেলতে নামা জনি বেয়ারস্টো।

বেয়ারস্টোর সঙ্গে ১০৩ রানের জুটি উপহার দেওয়া অলরাউন্ডার স্টোকস ৭০ বলে করেন ৬৯ রান, ৬টি চার ও দুটি ছক্কায়। মইনের সঙ্গে ৫০ রানের জুটি গড়ে ফেরেন বেয়ারস্টো। ৮৩ বলে চারটি চার ও একটি ছক্কায় ৬১ রান করেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। 

ছক্কা হাঁকিয়ে দলকে জয় এনে দেওয়া মইন অপরাজিত থাকেন ৪৫ রানে। সে সময় উইকেটে তার সঙ্গে ছিলেন ডেভিড উইলি। 

এর আগে আজহার ও ইমাদ ওয়াসিম ছাড়া আর কেউ ভালো করতে না পারায় লড়াইয়ের পুঁজি পায়নি পাকিস্তান।

অতিথিদের প্রথম আট ব্যাটসম্যানের সাতজনই দুই অঙ্কে পৌঁছান। এদের মধ্যে অর্ধশতক ছুঁতে পেরেছেন কেবল অধিনায়ক আজহার ও অলরাউন্ডার ইমাদ। বাকিরা সুযোগ কাজে লাগাতে পারেননি। তৃতীয় সর্বোচ্চ ২৪ রান সামি আসলামের।

সর্বোচ্চ ৮০ রান করেন আজহার। তার ১০৪ বলের ইনিংসটি গড়া ৫টি চার ও দুটি ছক্কায়। অষ্টম উইকেটে সর্বোচ্চ ৫৬ রানের জুটি গড়ে পাকিস্তান। যেখানে হাসান আলির অবদান ৯ রান। ৪১ বলে ৭টি চার ও একটি ছক্কায় ৫৭ রানে অপরাজিত থাকেন ওয়াসিম।   

৪৭ রানে তিন উইকেট নিয়ে ইংল্যান্ডের সেরা বোলার লেগ স্পিনার আদিল রশিদ।

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান: ৫০ ওভারে ২৪৭/৮ (সামি ২৪, শারজিল ১৬, আজহার ৮০, বাবর ১২, সরফরাজ ১২, রিজওয়ান ৬, নওয়াজ ১৩, ওয়াসিম ৫৭*, হাসান ৯, গুল ৬*; উইলি ০/৪০, জর্ডান ২/৪২, স্টোকস ০/১৫, প্লানকেট ১/৬১, রশিদ ৩/৪৭, মইন ২/৩৯)

ইংল্যান্ড: ৪৮ ওভারে ২৫২/৬ (রয় ১৪, হেলস ৮, রুট ৩০, মর্গ্যান ১১, স্টোকস ৬৯, বেয়ারস্টো ৬১, মইন ৪৫*, উইলি ৪*; ইরফান ২/২৬, গুল ১/৩৯, হসান ১/৫৩, ওয়াসিম ১/৫০, নওয়াজ ০/৫৪, আজহার ০/২৭ )

ফল: ইংল্যান্ড ৪ উইকেটে জয়ী।