অস্ট্রেলিয়ার দ্রুততম ফিঞ্চ

সুযোগ ছিল দ্রুততম অর্ধশতকের বিশ্ব রেকর্ড স্পর্শ করার। সেটি পারেননি অ্যারন ফিঞ্চ। তবে অস্ট্রেলিয়ার দ্রুততম অর্ধশতকের রেকর্ড স্পর্শ করেছেন ঠিকই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2016, 02:12 PM
Updated : 31 August 2016, 02:33 PM

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের চতুর্থ ওয়ানডেতে ডাম্বুলায় ১৮ বলে পঞ্চাশ ছুঁয়েছেন অস্ট্রেলিয়ান ওপেনার। স্পর্শ করেছেন দেশের হয়ে সাইমন ও’ডনেল ও গ্লেন ম্যাক্সওয়েলের রেকর্ড। ১৯৯০ সালে শ্রীলঙ্কার বিপক্ষেই শারজাহতে ১৮ বলে অর্ধশতক করেছিলেন ও’ডনেল। ২০১৩ সালে ভারতের বিপক্ষে সমান বলে অর্ধশতক ছুঁয়েছিলেন ম্যাক্সওয়েল।

বুধবার শুরু থেকেই ফিঞ্চ ছিলেন বিস্ফোরক। ইনিংসের প্রথম ওভারটি ডেভিড ওয়ার্নার খেলেন মেডেন। ফিঞ্চ পরের ওভারে প্রথম চার বলেই চারটি চার মারেন বাঁহাতি স্পিনার আমিলা আপোন্সোকে।

পরের ওভারে থিসারা পেরেরাকে মারেন টানা তিন বলে দুই চার, এক ছক্কা। আপোন্সোর পরের ওভারে আরও দুটি চার। দিলরুয়ান পেরেরাকে ছক্কা মেরে পৌঁছে যান বিশ্ব রেকর্ড ছোঁয়ার দোড়গোড়ায়। ১৫ বলে ৪৯!

১৬ বলে অর্ধশতক করে বিশ্ব রেকর্ডটি এবি ডি ভিলিয়ার্সের। পরের বলে একটি রান হয় ঠিকই, তবে ব্যাটে লাগাতে পারেনি ফিঞ্চ। বাই থেকে এক রান।

পরের ওভারের প্রথম বলেও পারেননি রান নিতে। তাতে অস্ট্রেলিয়ার রেকর্ডটি একার করে নেওয়ার সুযোগ হাতছাড়া হয়। পরের বলেই সাচিথ পাথিরানাকে ছক্কা মেরে স্পর্শ করে ও’ডনেল ও ম্যাক্সওয়েলের রেকর্ড।

আউট হয়ে যান অবশ্য পরের বলেই; ৮ চার ও ৩ ছক্কায় ১৯ বলে ৫৫ করে।