ফিনিশার নামটা ‘মিস’ করেন নাসির

নাসির হোসেনের ফিটনেস বরাবরই ভালো; আরও ঝালিয়ে নিয়েছেন চলতি ক্যাম্পে। স্কিল ট্রেনিং শুরুর পর কোচের বেধে দেওয়া সময়ের বাইরেও ব্যাটিং-বোলিং করছেন নিজের মতো। তবু মনে শঙ্কা, অস্বস্তির কাঁটা। পরের সিরিজে দলে জায়গা হবে তো!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2016, 10:47 AM
Updated : 31 August 2016, 10:47 AM

অথচ এক সময় তিন সংস্করণেই ছিলেন দলের অপরিহার্য অংশ। হয়ে উঠেছিলেন দলের আস্থা, পরিচিতি পেয়েছিলেন ‘ফিনিশার’ হিসেবে। সেই নাসির এক সময় পথ হারালেন। নিজেকে হারিয়ে খুঁজলেন। উপেক্ষার শিকারও হলেন কিছু ক্ষেত্রে। সব মিলিয়ে হারিয়ে গেল তার ফিনিশার পরিচয়।

সেই নামটা এখন ভীষণ ‘মিস’ করেন নাসির। আবার যে পরিচয়টা নিজের করে নেবেন, সেই সুযোগও তো পাচ্ছেন না! বুধবার বিসিবিতে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে অসহায় শোনাল এই অলরাউন্ডারের কণ্ঠ।

“মিস তো অবশ্যই করি (ফিনিশার নাম)…কিন্তু আমাকে যদি না খেলায়, তাহলে কিভাবে আবার ফিনিশ করব!”

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে গোটা টুর্নামেন্ট দলের সঙ্গে থেকেও মাঠে নামতে পেরেছিলেন মাত্র একটি ম্যাচে। এমনকি বদলি হিসেবে যাওয়া দুই ক্রিকেটার ম্যাচ পেলেও সুপার টেন পর্বে কোনো ম্যাচ পাননি নাসির। তার ইঙ্গিত হয়ত সেদিকেই।

একটা সময় নিজেরও যে ভুল ছিল অনেক, সেটা গত কিছুদিনে অকপটে স্বীকার করেছেন বারবার। আরও একবার জানালেন ভুল থেকে শেখার প্রত্যয়।

“মানুষের জীবনে ভালো সময়, খারাপ সময় আসেই। এখন খারাপ সময় যাচ্ছে, এই সময় থেকে অনেক শিখেছি। আশা করি, সামনে ভালো সময় আসবে।”

ভালো সময়ের আশায় শুধু ভাগ্যের দিকে তাকিয়ে নেই, নাসির ঘাম ঝরিয়েও যাচ্ছেন যথেষ্ট।

“কোচ আমাদের নির্দিষ্ট সূচি বানিয়ে দেয়। আমরা সেটা অনুযায়ী ব্যাটিং-বোলিং করি। এর বাইরেও আমি অনুশীলন শেষে নিয়মিত আধ ঘণ্টা, এক ঘণ্টা ব্যাটিং করি। চেষ্টা করছি উন্নতির জন্য, আবার আগের জায়গাটায় ফেরার জন্য।”