বাংলাদেশ সফর নিয়ে সংশয়ে প্লাঙ্কেট

ইসিবি সবুজ সঙ্কেত দিয়েছে। ইংল্যান্ডের ক্রিকেটের পরিচালক অ্যান্ড্র স্ট্রাউসও আশা করছেন, দলে নির্বাচিত সব ক্রিকেটারই রাজি হবেন বাংলাদেশ সফরে। তবে এখনও মনস্থির করে উঠতে পারছেন না লিয়াম প্লাঙ্কেট। ইসিবির নিরাপত্তা দলের কথায় আস্থা থাকলেও বাংলাদেশ সফর নিয়ে কিছু প্রশ্ন আছে ইংলিশ এই পেসারের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 August 2016, 03:00 PM
Updated : 30 August 2016, 09:16 AM

১১ বছরের ওয়ানডে ক্যারিয়ারে দলে আসা-যাওয়াতেই কেটেছে প্লাঙ্কেটের। তবে বছর খানেক ধরেই ওয়ানডে দলে নিয়মিত তিনি। পাকিস্তানের বিপক্ষে চলতি ওয়ানডে সিরিজে খেলছেন। বাংলাদেশ সফরের ওয়ানডে দলে থাকাও অনেকটা নিশ্চিত।

ক্রিকেটারদের সঙ্গে বৈঠকের পর গত বৃহস্পতিবার বাংলাদেশ সফর নিশ্চিত করে ইসিবি। তবে সেই সিদ্ধান্ত নিয়ে কিছুটা অস্বস্তির কথা জানিয়েছিলেন উইকেটকিপার ব্যাটসম্যান জস বাটলার। পাকিস্তানের বিপক্ষে তৃতীয় ওয়ানডের আগে ট্রেন্ট ব্রিজে একই সুর শোনা গেল প্লাঙ্কেটের কণ্ঠেও।

“বৈঠকে যা হয়েছিল, ছেলেরা এখনও সেটা বোঝার চেষ্টা করছে। আমি আরেকটু ভাবব সিরিজ শেষে (পাকিস্তান সিরিজ)। হয়ত আরও কিছু লোকের সঙ্গে কথা বলব আমি। তবে রেজের উপর (ইসিবির নিরাপত্তা প্রধান রেজ ডিকাসন) ও তার কথায় আমার আস্থা আছে। সিরিজ শেষে আমি আরেকবার ভাবব।”

৩১ বছর বয়সী পেসার জানালেন, সিদ্ধান্ত নেওয়ার আগে পরিবারের সঙ্গে কথা বলবেন।

“পত্রিকা খুললেই দেখা যায় গোটা বিশ্বেই এখন নানা সমস্যা, আমি তাই ঠিক জানি না…তবে সিরিজ শেষে আমি পরিবারের সঙ্গে কথা বলব, ভালো ভাবে ভাবব, আরেকটু খতিয়ে দেখবো, তারপর সিদ্ধান্ত নেব।”

বাংলাদেশে ইংল্যান্ডের সবশেষ দ্বিপাক্ষিক সফরে (২০১০ সালে) এসেছিলেন প্লাঙ্কেট। জানালেন, এই অঞ্চল সম্পর্কে তার ভালোই ধারণা আছে।

“বাংলাদেশের পরিবেশ সম্পর্কে আমার জানা আছে, জানি সেটা কেমন। উপমহাদেশে আমি অনেকবারই গিয়েছি। আমার তাই আরও কিছু প্রশ্ন জিজ্ঞেস করার আছে। এরপর বিবেচনা করে সিদ্ধান্ত নেব।”

সফর নিশ্চিত করার পর স্ট্রাউস বলেছিলেন, বাংলাদেশে আসতে কোনো ক্রিকেটারকে জোর করা হবে না। তবে তার আশা, দলে জায়গা পাওয়া সবাই বাংলাদেশ সফরে আসবে।