ইংল্যান্ডের আগে বাংলাদেশে আসতে পারে আফগানিস্তান

ইংল্যান্ডের সফরের আগেই বাংলাদেশে আসতে পারে আফগানিস্তান। বিসিবির সঙ্গে প্রথম দ্বি-পাক্ষিক ওয়ানডে সিরিজের ব্যাপারে আলোচনা চলছে বলে জানিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 August 2016, 11:52 AM
Updated : 27 August 2016, 11:52 AM

ঈদের ছুটির পর সিরিজ মাঠ গড়াতে পারে। তবে কতগুলো ম্যাচ খেলা হবে সে ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি দুই বোর্ড। 
 
শনিবার ইএসপিএন ক্রিকইনফোকে এসিবির মিডিয়া ম্যানেজার আজিজ ঘারওয়াল বলেন, “আগামী মাসে সিরিজ খেলার ব্যাপারে আমরা বিসিবির সঙ্গে আলোচনা করছি। এখনও কোনো সমঝোতা হয়নি। এখনও কোনো তারিখ ঠিক করিনি। তবে শিগগির আমাদের ওয়েবসাইটে তারিখ প্রকাশ করব।”
 
প্রায় এক মাসের সফরে আগামী ৩০ সেপ্টেম্বর বাংলাদেশে আসার কথা রয়েছে ইংল্যান্ডের। তার আগে ঘরের মাঠে একটি ওয়ানডে সিরিজ খেলতে চায় বিসিবি। 
 
আফগানিস্তান ছাড়াও আরও একটি দলের সঙ্গে আলোচনা চলছে বিসিবির। এ ব্যাপারে ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান বলেন, “আমরা এখনও তাদের সাথে আলোচনা চালাচ্ছি। এই মুহূর্তে কোনো কিছু নিশ্চিত করতে পারছি না।”
 
আগামী ৭ অক্টোবর ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে খেলবে বাংলাদেশ। 
 
যদি আফগানিস্তান সিরিজ নিশ্চিত হয় তাহলে ২০১৫ সালের নভেম্বরের পর এটাই হবে বাংলাদেশের প্রথম ওয়ানডে। চলতি বছর তারা শুধু টি-টোয়েন্টিই খেলেছে, যার সর্বশেষটি ছিল গত মার্চ মাসে।
 
আফগানিস্তানের বিপক্ষে এ পর্যন্ত দুটি ওয়ানডে খেলেছে বাংলাদেশ। ২০১৪ সালের এশিয়া কাপে দেশের মাটিতে তারা হেরেছে ৩২ রান। তবে গত বছর বিশ্বকাপে দ্বিতীয় দেখায় জিতেছে বাংলাদেশ।