অনুজ্জ্বল টপ অর্ডার, মাহমুদউল্লাহ-মুশফিকের ব্যাটে রান

প্রস্তুতি ম্যাচে রান পাননি টপ অর্ডার ব্যাটসম্যানরা। লাল ও সবুজ- দুই দলে ভাগ হয়ে খেলা এই ম্যাচে দারুণ দুটি ইনিংস খেলেছেন মিডল অর্ডারের দুই ব্যাটসম্যান মাহমুদউল্লাহ ও মুশফিকুর রহিম।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 August 2016, 02:14 PM
Updated : 25 August 2016, 02:14 PM

বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নাসির হোসেনের সবুজ দলকে ৩ উইকেটে হারিয়েছে মাশরাফি বিন মুর্তজার লাল দল।

টস জিতে ব্যাট করতে নেমে ৪৭.৪ ওভারে ১৯৪ রানে অলআউট হয়ে যায় সবুজ দল। প্রথম চার ব্যাটসম্যানের কেউই দুই অঙ্কে যেতে পারেননি।

তৃতীয় ওভারে পরপর দুই বলে মাশরাফি ফিরিয়ে দেন ইমরুল কায়েস ও শাহরিয়ার নাফীসকে। ফিরতি ক্যাচ নিয়ে এনামুল হককে বিদায় করেন তাসকিন আহমেদ। আরেক পেসার আবু হায়দারের শিকার লিটন দাস।

বেশিক্ষণ টিকেননি শুভাগত হোম চৌধুরী। অধিনায়ক নাসির ছাড়া আর কেউ তেমন একটা সঙ্গ দিতে পারেননি মুশফিককে। ফিরে যাওয়ার আগে তার সঙ্গে শতরানের জুটি গড়েন নাসির (৪৭)।

শেষের দিকে শফিউল ইসলাম, তাইজুল ইসলাম ও রুবেল হোসেনকে দ্রুত ফিরিয়ে সবুজ দলকে দুইশ’ রানের আগেই থামিয়ে দেন তাসকিন। ৯০ রানে অপরাজিত থাকেন মুশফিক। তার ১০৯ বলের ইনিংসটি গড়া ৯টি চার ও একটি ছক্কায়।

১০ জন বোলার ব্যবহার করেন মাশরাফি। ১৮ রানে চার উইকেট নিয়ে তাদের মধ্যে সেরা তাসকিন। অধিনায়ক নিজে ১৮ রানে নেন দুই উইকেট। মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, হায়দার ও জুবায়ের হোসেন নেন একটি করে উইকেট।

লক্ষ্য তাড়ায় ভালো সূচনা এনে দিতে পারেননি লাল দলের টপ অর্ডার ব্যাটসম্যানরা। পঞ্চম ওভারে তামিম ইকবাল ও সাব্বির রহমানকে ফিরিয়ে দেন শফিউল। দুই অঙ্কে যাওয়া সৌম্য সরকার (১১) আল আমিন হোসেনের শিকার।

১৯ রানে তিন উইকেট হারানো লাল দলের ইনিংস গড়ে উঠে মাহমুদউল্লাহকে ঘিরে। মোসাদ্দেক হোসেন (৩৫), নুরুল হাসান (২১) ও সোহরাওয়ার্দী শুভর (২৬) সঙ্গে তিনটি কার্যকর জুটি গড়েন তিনি। শেষের দিকে তাইজুল দ্রুত শুভ ও মাশরাফিকে ফিরিয়ে দেন, তবে দলকে জিতয়েই মাঠ ছাড়েন মাহমুদউল্লাহ (৬২*)। 

সবুজ দলের শফিউল (৩/১৮) ও তাইজুল (৩/৩৩) তিনটি করে উইকেট নেন।