বরখাস্ত সহকারী কোচ কালপাগে

বেধে দেওয়া সময়ের মধ্যে কাজে যোগ না দেওয়ায় কোচ রুয়ান কালপাগেকে বরখাস্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিসিবির গণমাধ্যম ও যোগযোগ কমিটির প্রধান জালাল ইউনুস জানিয়েছেন, বিসিবির চিঠির কোনো উত্তরও মেলেনি জাতীয় দলের সহকারী কোচের কাছ থেকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 August 2016, 10:04 AM
Updated : 19 August 2016, 10:04 AM

ছুটি থেকে ফিরে কিছু দিন আগেই কাজে যোগ দিয়েছেন প্রধান কোচ চন্দিকা হাথুরুসিংহে, ফিল্ডিং কোচ রিচার্ড হ্যালসল ও ট্রেনার মারিও ভিল্লাভারায়ন। তবে শ্রীলঙ্কা থেকে নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণের কথা বলে সে সময় আসেননি কালপাগে। তাকে কাজে ফিরতে ১৬ অগাস্ট পর্যন্ত সময় বেধে দেয় বিসিবি।

কালপাগের ব্যাপারে ইউনুস ইসএসপিএন ক্রিকইনফোকে বলেন, “আমরা তাকে সময় বেধে দিয়ে কাজে ফিরতে চিঠি দিয়েছিলাম। সে ফিরেনি, চিঠির কোনো উত্তরও দেয়নি। তাই বিসিবি তার সঙ্গে চুক্তি বাতিল করেছে।”

বেধে দেওয়ার সময়ের মধ্যে কালপাগে কাজে যোগ না দেওয়ায় গত বুধবার চুক্তি অনুযায়ী তার ব্যাপারে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছিলেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী।

২০১৪ সালের জুলাইয়ে বাংলাদেশের সহকারী ও স্পিন বোলিং কোচ হয়ে আসেন কালপাগে। কিছুদিন আগেই অন্য কোচদের মতো তার চুক্তির মেয়াদও ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত বাড়ানো হয়। এর আগে ২০০৮ থেকে ২০১০ সাল পর্যন্ত জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান কোচ ছিলেন তিনি।