বাংলাদেশ সফর নিয়ে ক্রিকেটারদের সঙ্গে আলোচনা হয়নি ইসিবির

নিরাপত্তা পরিস্থিতি খতিয়ে দেখতে শিগগিরই বাংলাদেশে আসবে ইংল্যান্ডের নিরাপত্তা দল। তারা পরিস্থিতি নিরাপদ বললেও ইংল্যান্ডের খেলোয়াড়রা চাইলে সফর থেকে নিজেদের সরিয়ে নিতে পারেন বলে যে খবর বের হয়েছে সেটাকে উড়িয়ে দিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 August 2016, 02:58 PM
Updated : 13 August 2016, 02:58 PM

বাংলাদেশ সফর নিয়ে খেলোয়াড়দের সঙ্গে ইসিবি এখনও কোনো আলোচনা করেনি বলে জানান ইংল্যান্ডের সহকারী কোচ পল ফারব্রেস।

“খেলোয়াড়দের সফরে না যাওয়ার অনুমতি দেওয়ার বিষয়ে আলোচনা হয়নি।”

“খেলোয়াড় আর স্টাফদের নিরাপত্তা মূল বিষয় কিন্তু সফরে না যাওয়ার সিদ্ধান্ত একটি দেশের জন্য অনেক বড় ব্যাপার। আমাদের যাওয়া নিয়ে বাংলাদেশ উন্মুখ হয়ে আছে।”

কিছু সংবাদমাধ্যম খবর দেয়, ইসিবি খেলোয়াড়দের বাংলাদেশ সফর না করার সুযোগ দেবে ইসিবি। তবে ইসিবি জানায়, নিরাপত্তা দলের বাংলাদেশ সফর শেষ হওয়ার আগে পর্যন্ত এ বিষয়ে কোনো সিদ্ধান্ত নেবে না তারা।

ফারব্রেস জানান, সিদ্ধান্ত নেওয়ার জন্য নিরাপত্তা দলের বাংলাদেশ সফর পর্যন্ত অপেক্ষা করবে ইসিবি।

“১০ থেকে ১২ দিন আগে টেস্ট ও ওয়ানডে দলের সদস্যদের সঙ্গে আমাদের কথা হয়েছে এবং আমরা একমত হই, নিরাপত্তা দল ফিরে না আসা এবং একটা রিপোর্ট না দেওয়া পর্যন্ত আমরা বাংলাদেশ নিয়ে কথা বলব না, কথা বলার কিছু নেই।”

বর্তমানে ভারতে ভেন্যু ঘুরে দেখছেন ইসিবির নিরাপত্তা পরিদর্শক রেগ ডিকাসন। তার সঙ্গে আছেন পিসিসিএ-এর প্রধান নির্বাহী ডেভিড লেদারডেইল ও ইসিবির ক্রিকেট অপারেশন্স পরিচালক জন কার। কয়েকদিনের মধ্যেই তারা বাংলাদেশে আসবে বলে ধারণা করা হচ্ছে।

নিরাপত্তা দলের এই সফর নিয়মিত কর্মসূচির অংশ। তবে গত ১ জুলাইয়ের গুলশানে সন্ত্রাসী হামলার পর তা এখন অনেক বেশি গুরুত্বপূর্ণ। সেই হামলায় পুলিশ সদস্য ও ১৭ জন বিদেশিসহ ২২ জনের মৃত্যু হয়। বাংলাদেশ সফরে নিরাপত্তা নিয়ে শঙ্কার কথা জানান ইংল্যান্ডের ওয়ানডে অধিনায়ক ওয়েন মর্গ্যান।

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আগামী ৩০ সেপ্টেম্বর বাংলাদেশে পৌঁছানোর কথা রয়েছে ইংল্যান্ডের। ৭ অক্টোবর প্রথম ম্যাচ দিয়ে তিন ওয়ানডের সিরিজ হওয়ার কথা। আর দুই টেস্টের সিরিজ শুরু হওয়ার কথা আগামী ২৪ অক্টোবর।